কুয়াকাটায় দিনমজুরি করতেন ‘জঙ্গি’ নাইম

Looks like you've blocked notifications!
রাজধানীর কল্যাণপুরে নিহত ‘জঙ্গি’ আবু হাকিম নাইম।

রাজধানীর কল্যাণপুরে নিহত ‘জঙ্গি’ আবু হাকিম নাইম পটুয়াখালীর কুয়াকাটার সন্তান নন। তাঁর গ্রামের বাড়ি টাঙ্গাইলের মধুপুর উপজেলায়। তিনি ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত কুয়াকাটার একটি বেসরকারি আবাসন প্রকল্পে দিনমজুরের কাজ করতেন।

সেই সুবাদে ২০০৭ সালে কুয়াকাটা থেকে ওই ঠিকানায় জাতীয় পরিচয়পত্র করেছিলেন নাইম। পরিচয়পত্রে লেখা আছে : নাম আবু হাকিম নাইম, পিতা : নুরুল ইসলাম, মাতা : মোসা. হালিমা, গ্রাম : কুয়াকাটা। পরে তিনি কুয়াকাটা থেকে লাপাত্তা হন। আর খোঁজ মেলেনি নাইমের। এমন তথ্য জানিয়েছেন র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের উপপরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. রোকনুজ্জামান। কুয়াকাটার সাগর নীড় আবাসন প্রকল্পের মালিক আলতাফ হোসেন র‍্যাব কর্মকর্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব কর্মকর্তা রোকরুজ্জামান জানান, কুয়াকাটায় থাকার সময় নাইম নিয়মিত নামাজ পড়তেন। তিনি পাঁচ বছর ধরে মসজিদে মসজিদে নামাজ আদায়ের পাশাপাশি ইসলামিক বয়ান দিতেন। তাঁর এ বিষয়টি নিশ্চিত করেছেন সাগর নীড় আবাসন প্রকল্পের মালিক আলতাফ হোসেন। দীর্ঘ অনুসন্ধান করে সদর দপ্তরে এ তদন্ত প্রতিবেদন পাঠানো হয়েছে।

এ বিষয়ে পর্যটন থানা মহিপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান জানান, কিছুক্ষণ আগে এমন খবর পেয়ে খোঁজ নেওয়া হচ্ছে।