ঝালকাঠিতে মাদ্রাসার ছাত্র তিনদিন ধরে নিখোঁজ

Looks like you've blocked notifications!
নিখোঁজ ছাত্র মো. তামিজুল ইসলাম (১৪) । ছবি : এনটিভি

ঝালকাঠির এন এস কামিল মাদ্রাসার নবম শ্রেণির এক ছাত্র দুইদিন ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজ ওই ছাত্রের মো. তামিজুল ইসলাম (১৪)। সে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার উত্তর তালগাছিয়া গ্রামের মো. ইলিয়াছ হোসেনের ছেলে। নিখোঁজের ঘটনায় ওই ছাত্রের বাবা মো. ইলিয়াছ হোসেন গতকাল বুধবার ঝালকাঠি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

জিডি এবং মাদ্রাসা সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে মাদ্রাসার আবাসিক হোস্টেলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মাওলানা নেছার উদ্দিনের কাছে ঝালকাঠি শহরে আসার জন্য অনুমতি (পাস আউট) চায়। কিন্তু ওই শিক্ষক তাকে অনুমতি না দেওয়ায় বিকেলেই তামিজুল কাউকে কিছু না বলে হোস্টেল ছেড়ে চলে যায়।

সন্ধ্যায় হোস্টেলে তাঁর উপস্থিতি না পেয়ে শিক্ষক নেছার উদ্দিন তামিজুলের বাবাকে ফোন করেন। কিন্তু ওই ছাত্র বাড়িতেও যায়নি বলে তার বাবা দায়িত্বপ্রাপ্ত ওই শিক্ষককে জানান। এরপর থেকেই ওই ছাত্রের নিখোঁজ হওয়ার বিষয়টি জানাজানি হয়। এ ছাড়া নিখোঁজ হওয়ার পর থেকেই তাঁর ব্যক্তিগত মোবাইল ফোন (০১৯৫৯৬৫৪৫৬৯) বন্ধ পাওয়া যাচ্ছে। 

তবে গতকাল বুধবার সকাল ১০টায় ওই মোবাইল ফোনটি খোলা পাওয়ার পরে তার বাবা-মা ও মামারা এই ব্যাপারে কথা বলার চেষ্টা করেন। প্রথমবার তামিজুল মোবাইলের কল গ্রহণ করে বাবা মো. ইলিয়াছ হোসেনকে কান্নাজড়িত কণ্ঠে বলেছে, ‘বাবা এখান থেকে আমাকে নিয়ে যাও’। কিন্তু সে কোথায় এবং কিভাবে আছে তা বলার পূর্বেই মোবাইল কেটে দেওয়া হয়। পরে তার মা ফোন দিলে শুধু কল গ্রহণ করে তামিজুল কেবল ‘মা’ বলে ফোন কেটে দেয়। এর পর থেকে আবার তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে।

ঝালকাঠি থানার ওসি মো. মাহে আলম বলেন, ‘এনএস কামিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র নিখোঁজের ঘটনায় একটি সাধারণ ডায়েরি করেছেন তার বাবা। আমরা তার অবস্থান খুঁজে বের করার চেষ্টা করছি। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’