ভৈরবে মাদক গ্রহণের দায়ে দুই ব্যক্তির কারাদণ্ড

Looks like you've blocked notifications!

কিশোরগঞ্জের ভৈরবে মাদক গ্রহণের দায়ে দুই ব্যক্তিকে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) আইন লঙ্ঘনের দায়ে তিন কারখানাকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এসব সাজা প্রদান করেন।  

ভৈরবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রাসেল (২৪) ও নুরুল ইসলাম (৩৫) নামের দুই ব্যক্তিকে এক বছর মেয়াদে কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। বিএসটিআইয়ের আইন লঙ্ঘনের দায়ে কোহিনূর কেমিকেল, নাদিম এন্টারপ্রাইজ ও হারুন এন্টারপ্রাইজ নামের তিন কারখানাকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ভৈরব উপজেলার শিমূলকান্দি ইউনিয়নের বাসিন্দা রাসেল মাদক সেবন করে এলাকার জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রায় বিঘ্ন ঘটায়। এ অপরাধে পুলিশ রাসেলকে আটক করে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ডাদেশ দিয়ে জেলে পাঠান।

অপরদিকে মাদক সেবন করে মায়ের ওপর আক্রমণ ও ঘরের আসবাবপত্র ভাঙচুরের অভিযোগে ভৈরব পৌরসভার শম্ভুপুর এলাকার বাসিন্দা নূরুল ইসলামকে আটক করে পুলিশ। পরে চিত্রা শিকারীর ভ্রাম্যমাণ আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এক বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারী জানান, বিএসটিআইয়ের আইন লঙ্ঘনের দায়ে শহরের ঘোড়াকান্দা এলাকার কোহিনূর কেমিকেলের মালিক নূর মোহাম্মদকে ২০ হাজার, রামশংকরপুর এলাকার  হারুন এন্টারপ্রাইজের মালিক হারুন অর রশীদকে পাঁচ হাজার এবং আমলাপাড়া এলাকার নাদিম এন্টারপ্রাইজের মালিক হেলিম মিয়াকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।