‘১০ হাজার টাকা করে মুক্তিযোদ্ধা ভাতা দেওয়া হবে’

Looks like you've blocked notifications!
চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্বরে আজ শনিবার জাতীয় পতাকা উত্তোলন করেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ছবি : এনটিভি

আগামী জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা পাঁচ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। সেই সাথে দুটি ঈদের বোনাস,  বীরত্বপূর্ণ কাজের জন্য খেতাব ও স্বীকৃতি দেওয়া হবে।

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আজ শনিবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে এ ঘোষণা দেন।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সমাবেশের শুরুতে শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
 
সমাবেশে স্বাগত বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউর রহমান জোয়ার্দ্দার সুলতান। অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার। এ সময় জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন,  অতিরিক্ত পুলিশ সুপার গোলাম বেনজীরসহ মুক্তিযোদ্ধা,  স্থানীয় আওয়ামী লীগের নেতা ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
আ ক ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধাদের কবর একই ধরনের করা হবে। যাতে ৫০ বছর পরেও বোঝা যায় এটি একজন মুক্তিযোদ্ধার কবর। এ ছাড়া দেশের বধ্যভূমিগুলোও সংরক্ষণ করা হবে।
 
মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আরো বলেন, সুবিধা পেতে হলে মুক্তিযোদ্ধাদের সন্তান, নাতি-নাতনিদের মুক্তিযুদ্ধের সপক্ষে থাকতে হবে এবং তারা চাকরিসহ প্রয়োজনীয় সুযোগ-সুবিধা যাতে যথাযথভাবে পায় সে ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে।

সমাবেশের আগে মন্ত্রী আলমডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর দুই কোটি পাঁচ লাখ ৯৬ হাজার টাকা ব্যয়ে নির্মাণাধীন আলমডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের কাজের অগ্রগতি দেখেন। মন্ত্রীকে এ সময় ফুলেল শুভেচ্ছা ও গার্ড অব অনার দেওয়া হয়।