দায়িত্ব অবহেলা, কর্মস্থলে অনুপস্থিতি

মহাদেবপুরের ৯ চিকিৎসকের বেতন বন্ধের নির্দেশ

Looks like you've blocked notifications!

কর্তৃপক্ষের নির্দেশ অমান্য, দায়িত্বে অবহেলা ও কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে নওগাঁর মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নয়জন চিকিৎসকের বেতন-ভাতা বন্ধের নির্দেশ দিয়েছেন নওগাঁর সিভিল সার্জন। 

আজ শনিবার দুপুরে আকস্মিকভাবে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তাসহ (আরএমও) নয়জন চিকিৎসককে অনুপস্থিত পেয়ে সিভিল সার্জন ডা. এ কে এম মোজাহার হোসেন এই আদেশ দেন। একই সঙ্গে তিনি ওই চিকিৎসকদের কারণ দর্শানোর নোটিশও জারি করেছেন।
 
অভিযুক্ত চিকিৎসকরা হলেন মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও আ ম আখতারুজ্জামান, চিকিৎসা কর্মকর্তা দেবাশীষ বিশ্বাস, মিজানুর রহমান, মাসুদ রানা, বাপ্পি কুমার বিশ্বাস, জেসমিন নাহার ও ওয়াসেক ফয়সাল, সহকারী সার্জন সিনাই ইসিকা এবং সহকারী ডেন্টাল সার্জন তৌহিদুর রহমান। 

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন এ কে এম মোজাহার হোসেন জানান, বেশ কিছুদিন ধরে মহাদেবপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা অনুপস্থিত থেকে দায়িত্ব অবহেলা করে আসছিলেন। এর আগে তাঁদের বারবার নোটিশ দিলেও তাঁরা তা আমলে না নিয়ে অনুপস্থিত থাকেন। বিগত বেশ কিছুদিন ধরে কয়েকবার স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে তাঁদের অনুপস্থিত পাওয়া যায়। এই ধারাবাহিকতার পরিপ্রেক্ষিতে আজ শনিবার আকস্মিকভাবে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে অনুপস্থিত চিকিৎসকদের বেতন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়।

সিভিল সার্জন বলেন, যেসব চিকিৎসককের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে জানানো হয়েছে। পরে সরকারি বিধি মোতাবেক তাঁদের বিরুদ্ধে শান্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে। তিনি বলেন, জেলার ১১ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সব চিকিৎসাকেন্দ্রের চিকিৎসক ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে অভিযান শুরু করা হয়েছে। জেলার বিভিন্ন সরকারি চিকিৎসাকেন্দ্রে চিকিৎসাসেবা নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সিভিল সার্জন।