পদ্মার পানি বৃদ্ধি, দৌলতদিয়ায় দুই ফেরিঘাট বন্ধ

Looks like you've blocked notifications!

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে পদ্মা নদীর পানি বৃদ্ধি এবং ভাঙন অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় এ নদীতে আরো ১৫ সেন্টিমিটার পানি বেড়ে এখন বিপৎসীমার ৭৫ সেন্টিমিটার ওপর দিয়ে বয়ে যাচ্ছে। স্থানীয় পানি উন্নয়ন বোর্ড এ কথা জানিয়েছে।

পানি বৃদ্ধির ফলে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এবং দেবগ্রাম ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মণ্ডল জানান, এ ইউনিয়নের অধিকাংশ এলাকা পানিতে প্লাবিত রয়েছে। পাশাপাশি নদীভাঙনের শিকার হয়ে এলাকার মানুষ পরিবার-পরিজন নিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

এদিকে গতকাল বৃহস্পতিবার রাত ৯টা থেকে দৌলতদিয়া ফেরিঘাটের অ্যাপ্রোচ সড়কে ভাঙন এবং তীব্র স্রোতের কারণে পন্টুন বিনষ্ট হয়ে যাওয়ায় ২ নম্বর এবং ৪ নম্বর ফেরিঘাটে সব ধরনের যানবাহন পারাপার বন্ধ রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, এরই মধ্যে সড়ক ও পন্টুন মেরামতের কাজ শুরু হয়েছে। মেরামত কাজ সম্পন্ন হলেই পুনরায় এই ঘাট দুটি দিয়ে যানবাহন পারাপার শুরু করা হবে।

এদিকে দক্ষিণবঙ্গের গেটওয়ে দৌলতদিয়ায় চারটি ফেরিঘাটের মধ্যে দুটি ঘাট বন্ধ থাকায় যাত্রীবাহী পরিবহন, কাঁচামাল ও  বিভিন্ন পণ্যবাহী ৩০০ ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ পাঁচ শতাধিক যানবাহন নদী পারাপারের অপেক্ষায় আটকে আছে। এতে সাধারণ যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা দৌলতদিয়া ঘাটে অপেক্ষায় থেকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।