সার্জেন্টের ধাওয়া, ট্রাকের ধাক্কায় বাস খাদে

রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

Looks like you've blocked notifications!

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ট্রাফিক সার্জেন্টের ধাওয়া খেয়ে ট্রাক পালাতে গিয়ে একটি যাত্রীবাহী বাসকে ধাক্কা দেয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ ঘটনায় বাসযাত্রী আলেয়া নিহত হন। আহত হন আরো ১৫ জন।

আজ বুধবার বেলা ১১টার দিকে উপজেলার সাবদিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নারীর নাম আলেয়া খাতুন (২২)। তিনি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কাটখালী গ্রামের আবদুর রাজ্জাকের স্ত্রী।

গোদাগাড়ী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক জানান, বেলা ১১টার দিকে গোদাগাড়ীর সাবদিপুর এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে ট্রাফিক সার্জেন্ট সত্যবান সাহা একজন কনস্টেবল নিয়ে গাড়ি থামিয়ে কাগজপত্র দেখছিলেন। এ সময় রাজশাহী থেকে একটি ট্রাক চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছিল। সার্জেন্ট সত্যবান ওই ট্রাকটি থামানোর চেষ্টা করেন। কিন্তু চালক ট্রাকটি না থামিয়ে দ্রুত পালানোর চেষ্টা করেন। এতে ট্রাকটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাসকে ধাক্কা দেয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ ঘটনায় বাসযাত্রী আলেয়া নিহত হন। আহত হন আরো ১৫ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে।

দুর্ঘটনার খবর পেয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালিদা হাসান ঘটনাস্থলে যান। এ সময় প্রত্যক্ষদর্শীরা তাঁর কাছে অভিযোগ করেন, কাগজপত্র তল্লাশির নামে ওই ট্রাফিক সার্জেন্ট চাঁদা আদায় করছিলেন।

গোদাগাড়ীর ইউএনও জানান, এলাকাবাসীর অভিযোগের বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

এদিকে, অপর এক সড়ক দুর্ঘটনায় গোদাগাড়ীর পৌরসভা এলাকার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে ট্রাকের ধাক্কায় দুই নারী নিহত হয়েছেন। আজ সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গোদাগাড়ী পৌর এলাকার ইসরাইলের স্ত্রী মাবিয়া খাতুন ও শ্রীমন্তপুর গ্রামের আবদুল মান্নানের স্ত্রী আনোয়ারা বেগম। এর মধ্যে মাবিয়া খাতুন ঘটনাস্থলেই মারা যান। মুমূর্ষু অবস্থায় গোদাগাড়ী হাসপাতালে নিয়ে যাওয়ার পর আনোয়ারা বেগমের মৃত্যু হয়।

গোদাগাড়ী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক জানান, নিহত মাবিয়া ও আনোয়ারা ডায়াবেটিসের রোগী। সকালে তারা একসঙ্গে হাঁটতে বেরিয়ে দুর্ঘটনার শিকার হন। চাঁপাইনবাবগঞ্জগামী একটি মালবাহী ট্রাক মহাসড়ক দিয়ে যাওয়ার সময় তাঁদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। পরে গুরুতর আহত আনোয়ারা বেগমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর মৃত্যু হয়।