ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী আটক

Looks like you've blocked notifications!

ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় ১৫ শিক্ষার্থীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জওয়ানরা। এঁরা সবাই বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে সিঙ্গারবিল সীমান্তে বিওপি ফাঁড়ির আশপাশে ঘোরাফেরা করার সময় শিক্ষার্থীদের আটক করা হয়। তাদের বিজয়নগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, এ সব শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করা হলে তারা দাবি করে ঢাকা থেকে এসেছে। এরপর বিজিবি সদস্যরা তাদের আটক করে থানায় নিয়ে আসে।

১২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো শাহ্ আলী জানান, শিক্ষার্থীরা ঢাকার বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সীমান্তে আকস্মিকভাবে ঘোরাফেরা করায় সন্দেহজনকভাবে তাঁদের আটক করা হয়।

শিক্ষার্থীরা হলেন- জামালপুরের সালেহহীন (২৫), গাজীপুর শ্রীপুরের জাইম (২২), মাগুরার রবিউল আলম (২২), কুমিল্লার আবুল হাসনাত (২৮), ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের আশেক মিয়া (২০), গাজীপুরের শ্রীপুরের জুনাঈদ হোসেন (২২), পাবনা আটঘরিনয়ার মনিরুজ্জামান (২০), নেত্রকোনার বারহাট্টার নিয়াজ আহম্মেদ তুষার (২২), ঢাকার তুরাগ এলাকার তারেক আহম্মেদ (২৭), ইয়াহিয়া হোসেন সাজ্জাদ (২৩), নরসিংদীর রায়পুরার মো. আরিফ (২৫), ব্রাহ্মণবাড়িয়ার সদরের মো. মেহেদী হাসান (২৪), মো. ইমন (২০), সাইফুল ইসলাম (২৩), ময়মনসিংহের ভালুকার আলমগীর হাসান (২৫)

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আরশাদ বলেন, ‘আমরা খোঁজখবর নিচ্ছি। ব্রাহ্মণবাড়িয়া শহরের বিরাসায় আত্মীয়র বাড়িতে তারা এসেছিলভ। সেখান তারা থেকে সীমান্তে আসে।’

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, আটক শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।