হাবিপ্রবির উপাচার্যসহ ৪১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান মিল্টন হত্যাকাণ্ডের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ ৪১ জনকে আসামি করে আদালতে হত্যা মামলা করেছে তাঁর পরিবার। এ ছাড়া পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৬০ জনকে আসামি করে আরেকটি হত্যা মামলা করেছে।

আজ মঙ্গলবার বিকেল ৪টায় মিল্টনের চাচা মোকসেদুর রহমান বাদী হয়ে দিনাজপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. নাজমুল হোসেনের আদালতে হত্যা মামলা করেন। বিচারক কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন। 

মামলার বাদী পক্ষের আইনজীবী অমল কুমার দে এনটিভি অনলাইনকে বলেন, ‘ছাত্রলীগের সহসম্পাদক মাহমুদুল হাসান মিল্টন হত্যাকাণ্ডের ঘটনায় হাবিপ্রবি উপাচার্য মো. রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব, শহর যুবলীগের নেতা সিরাজুল সালেকিন রানা ও উপাচার্যের ভাই যুবলীগ নেতা রশিদুল ইসলামসহ ৪১ জনকে আসামি করা হয়েছে। মামলা নম্বর সিআর ১৬৯/১৫। ধারা ৩০২, ২০১, ৩২৬, ৩০৭, ৩২৫, ৪২৭ ও ৩৪।’

গত ১৭ এপ্রিল হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে মিল্টন ও জাকারিয়া নামের দুই শিক্ষার্থী নিহত হন।এ সময় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। 

এদিকে এ ঘটনায় আজ ভোরে পুলিশ বাদী হয়ে কোতোয়ালি থানায় আরেকটি মামলা করেছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেকুজ্জামান জানিয়েছেন, উপপরিদর্শক (এসআই) নূর বাদী হয়ে অজ্ঞাত ৬০ জনকে আসামি করে এ মামলা করেন।