নেত্রকোনায় যুবলীগ নেতা হত্যার বিচার দাবিতে অবরোধ

Looks like you've blocked notifications!
নেত্রকোনার পূর্বধলা উপজেলার হুগলা ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান তোলা মিয়া (২৮) হত্যার বিচার দাবিতে আজ বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছবি : এনটিভি

নেত্রকোনার পূর্বধলা উপজেলার হুগলা ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান তোলা মিয়া (২৮) হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হুগলা চৌরাস্তা থেকে কয়েক কিলোমিটার সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করে হাজার হাজার মানুষ। সমাবেশ শেষে রাস্তায় দাঁড়িয়ে ১০ মিনিট নীরবতা পালন করা হয়।

সমাবেশে যু্বলীগ নেতা তোলা মিয়ার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। এ সময় বক্তব্য দেন পূর্বধলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, হুগলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মাস্টার, পূর্বধলা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন খান পাঠান শওকত, হুগলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন, সাবেক চেয়ারম্যান হায়দার খান, হুগলা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মজিদ, হুগলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আশরাফ উদ্দিন প্রমুখ।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মামলার বরাত দিয়ে জানান, গত সোমবার রাতে যুবলীগ নেতা তোলা মিয়া ও তাঁর বন্ধু বাচ্চু মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। হুগলা গ্রামের শহীদ ব্যাপারীর ধানের গুদামের কাছে এলে বুলবুল মীরসহ কয়েকজন পথরোধ করে তোলা ও বাচ্চুকে কুপিয়ে জখম করে।

পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের প্রথমে পূর্বধলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও পরবর্তী সময়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসক তোলা মিয়াকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

এ ঘটনায় পরের দিন মঙ্গলবার রাতে পূর্বধলা থানায় চলিত ডহর গ্রামের সুরুজ মীরের ছেলে বুলবুল মীরসহ ২৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন তোলার বড়বোন শেফালি আক্তার। এরই মধ্যে মামলার এজাহারভুক্ত চার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ওসি আরো জানান, বুলবুলসহ পলাতক আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। এলাকায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।