বিএনপির কেন্দ্রীয় কমিটি নিয়ে হান্নান শাহর ক্ষোভ

Looks like you've blocked notifications!
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন। ছবি : ফোকাস বাংলা

সংস্কারপন্থীরাও নতুন কমিটিতে স্থান পেয়েছেন জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ। কমিটিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঢাকা মহানগর জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে এ ক্ষোভ প্রকাশ করেন দলটির স্থায়ী কমিটির এই সদস্য।

হান্নান শাহ বলেন, ‘মান্নান ভূঁইয়ার আশপাশে ঘুরঘুর করত। যারা নেত্রীকে গালি দিয়েছে, তারেক রহমান সাহেবকে গালি দিয়েছে আজকে তাদের রিকমেন্ডেশনে আমি জানতে পেরেছি অনেকে অনেক কমিটির সদস্য হয়ে গেছেন।’

কমিটি বর্ধিত করা প্রসঙ্গে আগামী কাউন্সিল পর্যন্ত অপেক্ষা করতে হবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য সঠিক নয় মন্তব্য করে হান্নান শাহ বলেন, যেহেতু দলের মধ্যে যোগ্য নেতাকর্মীর সংখ্যা বেড়েছে সেহেতু গঠনতন্ত্র সংশোধন করে কমিটি বাড়ানো যেতেই পারে।

এর আগে গত ৬ আগস্ট স্থায়ী কমিটির ১৭ সদস্যসহ পূর্ণাঙ্গ কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করে বিএনপি। নির্বাহী কমিটির আকার বাড়িয়ে করা হয়েছে ৫০২ সদস্যের। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কমিটি ঘোষণার পরই দলের বিভিন্ন পর্যায় থেকে ক্ষোভ-অসন্তোষের খবর আসতে থাকে। যোগ্য ও ত্যাগী নেতারা পদ পাননি বলেও অভিযোগ ওঠে। তবে আজ আরেক অনুষ্ঠানে অংশ নিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন জানান, পুনর্বিন্যাসের মাধ্যমে ত্যাগী ও বঞ্চিত নেতাদের পদ দেওয়া হবে।