লক্ষ্মীপুরে ২৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব উদ্বোধন

Looks like you've blocked notifications!
প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ল্যাবের নামফলক উন্মোচন করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যরা। ছবি : এনটিভি

 

লক্ষ্মীপুরে ২৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার বেলা ১১টায় সারা দেশে ২০০১টি শিক্ষাপ্রতিষ্ঠানে স্থাপিত এ ডিজিটাল ল্যাব ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানটি প্রজেক্টরের মাধ্যমে উপভোগ করেন  লক্ষ্মীপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের দায়িত্বশীল ব্যক্তি ও শিক্ষক-শিক্ষার্থীরা।

এরপর লক্ষ্মীপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের নামফলক উন্মোচন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খাদিজা খাতুনসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

আর প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ল্যাবের নামফলক উন্মোচন করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মান্নান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক নিজাম উদ্দিন, পরিচালনা পরিষদ সদস্য, আবদুল কুদ্দুছ, কাজী মোস্তফা কাজল, কামাল হোসেনসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক এম এম ইসমাইল জানান, জেলার সদর উপজেলায় নয়টি, কমলনগরে দুটি,  রায়পুর, রামগঞ্জ ও রামগতি উপজেলায় চারটি করে মোট ২৩টি ল্যাব স্থাপন করা হয়েছে।