খাগড়াছড়িতে নানা আয়োজনে শোক দিবস পালন

Looks like you've blocked notifications!
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ সোমবার সকালে খাগড়াছড়ি শহরে শোক র‌্যালি বের করা হয়। ছবি : এনটিভি

শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

আজ সোমবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে হাইস্কুল মাঠ থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। এতে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাব ও সংগঠনের হাজারো মানুষ অংশ নেয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়।

সেখান স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, শরণার্থী পুনর্বাসনবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো. মজিদ আলী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে টাউন হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে জেলা প্রশাসকের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রমুখ।

এদিকে বেলা ১১টার দিকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিশাল শোক র‌্যালি বের করা হয়। এতে হাজার হাজার নেতাকর্মী  বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের ছবি সংবলিত প্লাকার্ড নিয়ে অংশ নেয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জেলা আওয়ামী লীগ ও পৌরসভার পক্ষ থেকে পৃথক পৃথকভাবে দরিদ্র ভোজের আয়োজন করা হয়। এ ছাড়া মিলাদ মাহফিল, কোরআনখানি, প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।