২০ ঘণ্টা পর পাটুরিয়া, আরিচায় লঞ্চ চালু

Looks like you've blocked notifications!
সোয়া ২০ ঘণ্টা বন্ধ থাকার পর আজ সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়। এনটিভির পুরোনো ছবি

সোয়া ২০ ঘণ্টা বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে প্রবল বাতাস ও নদীতে প্রচণ্ড ঢেউ হওয়ায় গতকাল বুধবার সকালে বন্ধ করে দেওয়া হয় ওই দুটি নৌপথে লঞ্চ চলাচল।

তবে এ সময়েও স্বাভাবিক থাকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল। লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিতে নদী পার হয়েছেন যাত্রীরা। এতে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে ভোগান্তির শিকার হন অনেকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) আরিচা কার্যালয়ের সহকারী পরিচালক (ট্রাফিক) মো. ফরিদুল ইসলাম জানান, পদ্মা নদীর পাটুরিয়া-দৌলতদিয়া ও যমুনা নদীর আরিচা-কাজিরহাট নৌপথে ৩২টি লঞ্চ নিয়মিত চলাচল করে। এর মধ্যে আরিচা-কাজিরহাটে নৌপথে যাত্রীদের চাপ অনুযায়ী প্রতিদিন চলাচল করে পাঁচ থেকে আটটি লঞ্চ।

গত মঙ্গলবার রাত থেকে বৈরী আবহাওয়ায় প্রবল বাতাসের কারণে প্রচণ্ড ঢেউয়ের সৃষ্টি হয় পদ্মা ও যমুনায়। এতে লঞ্চ চলাচল ঝুঁকির মধ্যে পড়ে যায়। দুর্ঘটনার শঙ্কায় গতকাল বুধবার সকাল ১০টা থেকে ওই নৌপথ দুটিতে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এর পর আবহাওয়া অনুকূলে এলে আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৬টার দিকে ওই দুটি নৌপথের সব লঞ্চ ফের চালু করা হয়।