রাসিক কাউন্সিলরের বিরুদ্ধে চেক জালিয়াতির মামলা

Looks like you've blocked notifications!
রাজশাহী সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান কামরু। ছবি : এনটিভি

রাজশাহী সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরুর বিরুদ্ধে চেক জালিয়াতির মামলা হয়েছে। মুখ্য মহানগর হাকিম ‘খ’ অঞ্চল আদালতে গত ১৮ আগস্ট নগরীর মহিষবাথান এলাকার বাসিন্দা এ হোসেন ট্রেডার্সের মালিক আলতাফ হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

বিচারক মোকশেদা আসগর মামলাটি আমলে নিয়ে আসামিকে আগামী ৮ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

আদালত ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, কাউন্সিলর কামরুজ্জামানের সঙ্গে ব্যবসায়ী আলতাফ হোসেনের দীর্ঘদিনের সুসম্পর্ক রয়েছে। সেই সুবাদে আলতাফের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে বাকিতে রড ও সিমেন্ট কেনেন কামরুজ্জামান। আলতাফ হোসেন কাউন্সিলর কামারুজ্জামানকে বাকিতে মোট ছয় লাখ ৩০ হাজার টাকার রড ও সিমেন্ট দেন।

কাউন্সিলর গত ৭ জানুয়ারি অগ্রণী ব্যাংক কোর্ট বাজার শাখায় তাঁর নিজ সঞ্চয়ী হিসাব নম্বরের বিপরীতে ব্যবসায়ী আলতাফ হোসেনকে পাঁচ লাখ টাকার একটি চেক এবং ৫ মে এক লাখ ৩০ হাজার টাকার আরেকটি চেক দেন।

গত ১৪ জুন ব্যবসায়ী ওই চেক দুটি নিয়ে সংশ্লিষ্ট ব্যাংকে টাকা ওঠাতে গিয়ে দেখেন ওই হিসাব নম্বরে পর্যাপ্ত টাকা নেই। ব্যাংক থেকে চেক দুটি ডিজঅনার রসিদসহ ফেরত দেয়।

পরে কাউন্সিলর কামরুজ্জামানের কাছে টাকা পরিশোধের অনুরোধ করে ব্যর্থ হলে গত ১২ জুলাই লিগ্যাল নোটিশ পাঠানো হয়। ৩০ দিন অতিক্রম করলেও লিগ্যাল নোটিশের কোনো উত্তর না পাওয়ায় ১৩৮ ধারায় চেক জালিয়াতির মামলা দায়ের করেন ব্যবাসয়ী আলতাফ হোসেন।

আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ১২ ডিসেম্বর আসামিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।