বঙ্গবন্ধু মেডিকেলের অধ্যাপক পরিচয়ে প্রতারণা, ৪ মাসের সাজা

Looks like you've blocked notifications!

ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে চার মাস সাজা দেওয়া হয়েছে।

আজ রোববার বিকেলে নওগাঁ শহরের হাসপাতাল সড়কের বলাকা ক্লিনিকে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই সাজা দেওয়া হয়। পরে ওই ভুয়া চিকিৎসককে জেলহাজতে পাঠানো হয়।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোরিকুল ইসলাম জানান, এম এম এ বারী নামের এক ব্যক্তি নিজেকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক পরিচয় দিয়ে শহরের বলাকা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এক মাস ধরে রোগী দেখে ব্যবস্থাপত্র দিয়ে আসছেন। ওই ক্লিনিকের মালিক এনামুল হক বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য কথিত ওই চিকিৎসকের কাছ থেকে তাঁর অধ্যাপনা ও চিকিৎসার কাগজপত্র দেখাতে বলেন। কিন্তু এম এম এ বারী বিষয়টি আমলে না নিলে তাঁর সন্দেহ হয়। পরে বিষয়টি তিনি স্থানীয় সিভিল সার্জন কার্যালয়কে জানান। জেলা সিভিল সার্জন ডা. এ কে এম মোজাহার হোসেন গোপনে তাঁর বিষয়ে খোঁজখবর নিয়ে নিশ্চিত হন। আজ বিকেল ৩টার দিকে সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিকেল টিম ওই ক্লিনিকে অভিযান চালায়। এ সময় কথিত ওই চিকিৎসককে চ্যালেঞ্জ করলে এম এম এ বারী চিকিৎসার বিষয়ে তাঁর সপক্ষে কোনো কাগজপত্র দেখাতে ব্যর্থ হন। সদর উপজেলার নির্বাহী  কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম রবিউল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এম এম এ বারীকে চার মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেন। এ ছাড়া ভুয়া চিকিৎসক হিসেবে ওই ক্লিনিকে চিকিৎসা দেওয়ার অভিযোগে ক্লিনিকের মালিক এনামুল হককে তিন হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।