রাষ্ট্রীয় মর্যাদায় সাংবাদিক সেলিম চৌধুরীর দাফন সম্পন্ন

Looks like you've blocked notifications!
বান্দরবানের মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সেলিম আহমেদ চৌধুরীকে আজ বৃহস্পতিবার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। ছবি : এনটিভি

বান্দরবানের মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সেলিম আহমেদ চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। তাঁর মৃত্যুতে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিসহ বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। 

গতকাল বুধবার দিবাগত রাত ৩টায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহস্থ গ্রামের বাড়িতে মুক্তিযোদ্ধা সেলিম আহমেদ চৌধুরী শেষনিশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। 

আজ বৃহস্পতিবার জোহরের নামাজের পর রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে ছদাহ গ্রামের বাড়ির কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সেলিম চৌধুরীকে দাফন করা হয়। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও নয় মেয়ে রেখে গেছেন। 

সাংবাদিক সেলিম আহমেদ চৌধুরী রাঙ্গামাটি জেলা থেকে প্রকাশিত দৈনিক গিরিদর্পণ পত্রিকার ব্যুরোপ্রধান হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়া তিনি স্থানীয় এবং জাতীয় বেশ কয়েকটি দৈনিকে কাজ করেছেন। 

সেলিম চৌধুরীর জানাজায় বান্দরবান জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার সুবেদার আবুল কাশেম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিকুর রহমান, সাতকানিয়া ইউনিটের সাবেক কমান্ডার এম এ হাকিম চৌধুরী, বান্দরবান সদর উপজেলার চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, দৈনিক মৈত্রীর সম্পাদক অধ্যাপক ওসমান গনি, সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ উল্লাহ, সাতকানিয়া উপজেলা ইউনিট কমান্ডার আবু তাহেরসহ মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। 

এ দিকে সাংবাদিক সেলিম আহমেদ চৌধুরীর মৃত্যুতে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।