সুনামগঞ্জে ত্রাণমন্ত্রী

দুর্যোগ মোকাবিলায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও পরিকল্পনা ২০১৬-২০২০ সালের খসড়া প্রণয়নবিষয়ক এক কর্মশালায় আজ শুক্রবার বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ছবি : এনটিভি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশাপাশি সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগ মোকাবিলায় বর্তমান সরকারের কার্যক্রম দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে।

মন্ত্রী আরো বলেন, বজ্রপাতের চেয়েও ভূমিকম্পের ভয়াবহতা বেশি। বজ্রপাতে গত পাঁচ বছরে যতজন মানুষ মারা গেছে, ভূমিকম্প হলে একবারেই তার চেয়ে বেশি মানুষ মারা যাবে, সেই সঙ্গে সম্পদের ক্ষয়ক্ষতি হবে। তাই ভূমিকম্প বিষয়ে সবাইকে সচেতন হতে হবে এবং ভূমিকম্প পরবর্তী সময়ে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

মন্ত্রী আজ শুক্রবার সুনামগঞ্জে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও পরিকল্পনা ২০১৬-২০২০ সালের খসড়া প্রণয়নবিষয়ক এক কর্মশালায় এসব কথা বলেন। সুনামগঞ্জ জেলা প্রশাসন ও ইউএনডিপির যৌথ উদ্যোগে দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য দেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুনাহার বেগম শাহানা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর নিক বেরেসফোর্ড, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ প্রমুখ।

এ ছাড়া জেলা ও উপজেলা পর্যায়ের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধ ও গণমাধ্যমকর্মীরা কর্মশালায় উপস্থিত ছিলেন।