Beta

ঈদের পর টাঙ্গুয়ায় দুদিনের হাওর উৎসব

০২ সেপ্টেম্বর ২০১৬, ২১:৩৬

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর। ছবি : এনটিভি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে দুদিনব্যাপী হাওর উৎসব উদযাপন করা হবে। আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর তাহিরপুর উপজেলা পরিষদ এ উৎসবের আয়োজন করছে।

তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক কামরুজ্জামান কামরুল জানান, তাহিরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাওর উৎসবের আয়োজন করা হয়েছে। এতে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ উৎসবের সঙ্গে সম্পৃক্ত থাকবে। দুদিনের উৎসবে প্রায় ৫০০ জনের থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ উপজেলা পরিষদ বহন করবে। তবে এ জন্য অংশগ্রহণকারীদের ১৪ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। মাথাপিছু রেজিস্ট্রেশন বাবদ আড়াই হাজার টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান জানান, উৎসবে অংশগ্রহণকারীদের লঞ্চ ও বড় নৌকায় থাকার ব্যবস্থা করা হবে। ১৬ সেপ্টেম্বর সকাল ৯টার মধ্যে অংশগ্রহণকারীদের উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে হাজির হতে হবে। ওই দিন পড়বে পূর্ণিমা রাত। হাওরে ভাসমান মঞ্চ করে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। ১৭ সেপ্টেম্বর জাদুকাটাসহ কয়েকটি দর্শনীয় স্থানে নৌযানে করে নিয়ে যাওয়া হবে। ওই দিন সন্ধ্যার দিকে উৎসবের সমাপ্তি হবে।

উৎসবের প্রথম দিন বিকেল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন বিশিষ্ট লোকসংগীতশিল্পী আশিক, রাকিবা ইসলাম ঐশী ও জয়। এ ছাড়া তাহিরপুর ও সুনামগঞ্জের শিল্পীরা বাউলগান ও নৃত্য পরিবেশন করবেন।

উৎসব উপলক্ষে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহীদুল্লাহ বলেন, ‘তাহিরপুরে যেহেতু একটা উৎসব হচ্ছে, আর দেশ-বিদেশের অনেক গুরুত্বপূর্ণ মেহমান আসবেন, তাই তাঁদের নিরাপত্তার ব্যবস্থা করবে তাহিরপুর থানার পুলিশ। হাওরে রাতে থাকার সময়ে আমরা অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা রাখব। এর জন্য অতিরিক্ত পুলিশ আনা হবে।’

যোগাযোগ করতে হবে

একজন একাধিক ব্যক্তির নামে রেজিস্ট্রেশন করতে পারবেন। এ জন্য তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল প্রশাসনের তিনজনের নাম ও মুঠোফোন নম্বর দিয়েছেন। এঁরা হলেন পল্লী সঞ্চয় ব্যাংকের তাহিরপুর শাখার ব্যবস্থাপক মনুলাল রায়-০১৭১৬৯৩৭৯২৩, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম- ০১৭১৪৭১১৯৫১, তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তার গোপনীয় সহকারী স্বজন পাল-০১৯২৭৯৩৭৪১১।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement