শরীয়তপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

Looks like you've blocked notifications!
জাতীয় জাদুঘর থেকে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক সরিয়ে নেওয়ার প্রতিবাদে শরীয়তপুর জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ। ছবি : এনটিভি

জাতীয় জাদুঘর থেকে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক সরিয়ে নেওয়ার প্রতিবাদে শরীয়তপুর জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

আজ শনিবার সকাল ১০টায় ধানুকার এতিমখানা সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

মিছিলটি ঢাকা-শরীয়তপুর মহাসড়কের দিকে যাওয়া শুরু করলেই পুলিশ বাধা দেয়। পরে নেতাকর্মীরা পুলিশের বাধার মুখে ফিরে এসে ধানুকার রানী মহল চত্বরে এক প্রতিবাদ সভা করেন।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সরদার এ কে এম নাসির উদ্দিন কালু, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো. আবদুস সালাম, দপ্তর সম্পাদক মিজানুর রহমান বাচ্চু সরদার, সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান খান দিপু, জেলা যুবদলের সভাপতি ইজাজুল ইসলাম মামুন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লিটন মুন্সী, সহসভাপতি আরিফ উজ্জামান মোল্লা, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম খায়ের, আমিনুর রহমান আমান, শরীয়তপুর পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট লুৎফর রহমান ঢালী, সাধারণ সম্পাদক সামসুল হক ঢালী, সদর উপজেলা বিএনপির সহসভাপতি মাহবুব মোর্শেদ টিপু, সাধারণ সম্পাদক আতাউর রহমান খান গগন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মৃধা নজরুল কবীর, জাজিরা উপজেলা বিএনপির সভাপতি সিকদার ইকবাল মাহমুদ, জাজিরা উপজেলা যুবদলের সভাপতি মো. আলমগীর হোসেন, ছাত্রদল নেতা সেলিম বেপারী, মোফাজ্জেল মোল্লা প্রমুখ।

বক্তারা জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহার, জাতীয় জাদুঘর থেকে পদক সরিয়ে নেওয়া ও শেরেবাংলা নগর থেকে জিয়াউর রহমানের কবর স্থানান্তরের পাঁয়তারার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।