সুনামগঞ্জ ও দিনাজপুরে বজ্রপাতে ৬ জন নিহত

Looks like you've blocked notifications!

সুনামগঞ্জ ও দিনাজপুরে বজ্রপাতে ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে সুনামগঞ্জের দিরাই, তাহিরপুর ও মধ্যনগর উপজেলায় পাঁচজন এবং দিনাজপুরের বিরামপুর উপজেলায় একজন নিহত হয়েছেন। আজ শনিবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে এসব ঘটনা ঘটে। 

নিহত ব্যক্তিরা হলেন দিরাই উপজেলার মাহাতাবপুর গ্রামের মৃত সচিন্দ্র দাসের ছেলে হরিভক্ত দাস, আবুল কালামের ছেলে রাজু ও একই উপজেলার মোরাদনগর গ্রামের রমজান আলীর ছেলে মো. আবদুল কাদের, তাহিরপুর উপজেলার কোয়ানছড়ি গ্রামের বাছির মিয়ার স্ত্রী রাশেদা বেগম ও  মধ্যনগর উপজেলার শিবরামপুরের মৃত কাচা মিয়ার ছেলে আবদুল জলিল। এ ছাড়া দিনাজপুর পৌর এলাকার শিমুলতলী গ্রামের মৃত ইয়াদ আলীর ছেলে ফেরদৌস হোসেনও (৩৮) বজ্রপাতে মারা যান।

এ বিষয়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বায়েছ আলম মধ্যনগর ও তাহিরপুর থানার বরাত দিয়ে জানান, আজ সকাল ১০টার দিকে দিরাই উপজেলার সরমঙ্গল ও ভাটিপাড়া ইউনিয়নে বজ্রপাতে তিন কৃষক নিহত হন। তাঁরা ক্ষেতে ধান কাটছিলেন। এছাড়া একই গ্রামের রাজু নামের আরো এক কৃষক মারা যায়। তবে সকালে বজ্রপাতে নিহত হলেও তাকে খোজাখুঁজি করে না পেয়ে বিকেলের দিকে তার আত্মীয় স্বজনরা  হাওরের ক্ষেতে তাঁর লাশের সন্ধান পান। এ ছাড়া কোয়ানছড়ি গ্রামের বাছির মিয়ার স্ত্রী রাশেদা বেগম বেলা সাড়ে ১১টার দিকে গরু আনতে মাঠে গেলে বজ্রপাতে নিহত হন। অন্যদিকে মধ্যনগরের বরামপুরের বাসিন্দা আবদুল জলিল একইভাবে গরু আনতে গিয়ে নিহত হন।

দিনাজপুরের বিরামপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, আজ সকালে মাঠে ধান কাটতে যান ফেরদৌস হোসেন। এ সময় শিলাবৃষ্টি ও মেঘের গর্জন শুরু হলে শ্রমিকরা দৌড়ে গ্রামের দিকে যাওয়ার সময় বজ্রপাতে ফেরদৌস মাঠেই লুটিয়ে পড়েন। অন্য শ্রমিকরা তাঁকে উদ্ধার করে বিরামপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।