কুড়িগ্রামে গরিবদের বিনামূল্যে চোখের চিকিৎসা

Looks like you've blocked notifications!

কুড়িগ্রাম সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে গরিবদের বিনামূল্যে চোখের চিকিৎসা দেওয়া হয়েছে। বিদ্যালয়টির ১৯৯৪ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে আজ বুধবার দিনব্যাপী এ কার্যক্রম চলে।

‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ নামের এ উদ্যোগে চোখ পরীক্ষার পর রোগীদের বিনামূল্যে চশমা ও ওষুধ বিতরণ করা হয়।

কুড়িগ্রাম সদর হাসপাতালসহ জেলায় চোখের রোগীদের চিকিৎসার জন্য ভালো চিকিৎসক না থাকায় সহস্রাধিক রোগী এ সেবা নিতে আসেন। এ ধরনের সেবায় রোগীরা সন্তোষ প্রকাশ করেন।

এ উদ্যোগের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন বিদ্যালয়টির ১৯৯৪ ব্যাচের শিক্ষার্থী ও বাংলাদেশ আই হসপিটালের বিশেষজ্ঞ সার্জন ডা. কামরুল ইসলাম সোহেল। একই ব্যাচের সাবেক শিক্ষার্থী মিথুন, ঝুনু, জুয়েল, তুষার, তাজুল, মাইদুল, মাহফুজ, অরেঞ্জ, ফরিদ, আনন্দ, বাদশাহ ও সৈকত এই উদ্যোগে সার্বিক সহযোগিতা করেন।

উদ্যোগটির প্রধান সমন্বয়ক ডা. কামরুল ইসলাম সোহেল জানান, কুড়িগ্রাম সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হিসেবে দায়িত্ববোধ থেকেই এ ধরনের উদ্যোগ নিয়েছেন তাঁরা।

একই ব্যাচের সাবেক শিক্ষার্থীরা জানান, তাঁদের উদ্যোগে এর আগে কুড়িগ্রামে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ ও চরাঞ্চলের মানুষকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এ ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান উদ্যোক্তারা।