খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে কর্মশালা

Looks like you've blocked notifications!
খুলনা বিশ্ববিদ্যালয়ে তিনটি ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ছবি : এনটিভি

খুলনা বিশ্ববিদ্যালয়ে তিনটি ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য ওয়ার্কশপ অন একাডেমিক কাউন্সেলিং অ্যান্ড মোটিভেশন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর একাডেমিক ভবন ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালায় কলা ও মানবিক স্কুলের ইংরেজি ও বাংলা ভাষা ও সাহিত্য ডিসিপ্লিন এবং সমাজবিজ্ঞান স্কুলের গণযোগাযোগ ও সাংবাদিকতা—এ তিনটি ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্বোধন অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক অধ্যাপক রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য মোহাম্মদ ফায়েক উজ্জামান। 

প্রধান অতিথি উপাচার্য মোহাম্মদ ফায়েক উজ্জামান তাঁর ভাষণে বলেন, মানবসম্পদ বিশ্ববাজার প্রতিযোগিতায় টিকে থাকতে হলে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত এবং আন্তর্জাতিক মানের উপযোগী হতে হবে। আর আন্তর্জাতিক র্যা ঙ্কিংয়ে টিকতে হলে শিক্ষক ও শিক্ষার্থী উভয়ের গুণগতমান বৃদ্ধি করতে হবে। 

প্রধান অতিথি আরো বলেন, ‘সফলতা মানে কী? টাকার মালিক হওয়া বা শিক্ষিত হওয়া নয়। সফলতা মানে সত্যিকারের একজন ভালো মানুষ হওয়া। আমরা অন্যের ওপর নির্ভরশীল না হই। আমি যেন পরিবার, সমাজ ও দেশের জন্য কিছু করতে পারি।’ 

কর্মশালায় আরো বক্তব্য রাখেন কলা ও মানবিক স্কুলের ডিন ও ডিসিপ্লিন প্রধান সাবিহা হক, সমাজবিজ্ঞান স্কুলের ডিন ও ডিসিপ্লিন প্রধান এবং বাংলা ভাষা ও সাহিত্য ডিসিপ্লিন প্রধান মো. রজিকুল ইসলাম। 

অনুষ্ঠানের পরে বিভিন্ন বিষয়ভিত্তিক পেপার উপস্থাপন করেন উপাচার্য মোহাম্মদ ফায়েক উজ্জামান, আইকিউএসির পরিচালক মো. রেজাউল করিম, ইংরেজি ডিসিপ্লিনের জ্যেষ্ঠ অধ্যাপক আহমেদ আহসানুজ্জামান, অনির্বাণ মোস্তফা, আইকিউএসির অতিরিক্ত পরিচালক মো. সারওয়ার জাহান ও মোহাম্মদ জিয়াউল হায়দার।

কর্মশালায় কলা ও মানবিক স্কুলের ইংরেজি ও বাংলা ভাষা ও সাহিত্য ডিসিপ্লিন এবং সমাজবিজ্ঞান স্কুলের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষক ও প্রথম বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।