ময়ূর নদ রক্ষার দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
ময়ূর নদ রক্ষার দাবিতে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় গল্লামারী ব্রিজের ওপর মানববন্ধন করে খুলনা নগরবাসী। ছবি : এনটিভি

ময়ূর নদ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে খুলনা নগরবাসী।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় ময়ূর নদের  গল্লামারী ব্রিজের ওপর এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। জনউদ্যোগ-খুলনা এবং সেফ নামে দুটি বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) খুলনা জেলার সভাপতি এইচ এম শাহাদত। সভা পরিচালনা করেন জনউদ্যোগের সদস্য সচিব মহেন্দ্র নাথ সেন ও সেফের মো. আসাদুজ্জামান।

এ সময় বক্তারা বলেন, খুলনা নগরী একটু বৃষ্টিতেই তলিয়ে যায়। জলবদ্ধতা নিরসন খুলনাবাসীর দীর্ঘদিনের দাবি। এই দাবি নিরসনের জন্য নগরীর ২২টি খাল উদ্ধারের কথা বার বারই বলা হয়েছে। দীর্ঘদিনের চেষ্টায় কিছুটা হলেও এসব খাল দখলমুক্ত হয়েছে। এই কাজের অগ্রভাগে ছিল খুলনা সিটি করপোরেশন।

কিন্তু এখন চিত্র পাল্টে গেছে উল্লেখ করে বক্তারা আরো বলেন, লিলিয়ার পার্কের প্রকল্প দেখিয়ে ময়ূর নদে স্থাপনা তৈরি যথার্থ নয়। নদ ও খাল দখলের অংশটুকু বাদ দিয়ে এই প্রকল্প বাস্তবায়িত হলে তাতে সৌন্দর্যের কোনো হানি হবে না।

মানববন্ধনে আরো বক্তব্য দেন জেলা জাসদের সাধারণ সম্পাদক খালিদ হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এস এম ফারুখ-উল-ইসলাম, নারীনেত্রী সিলভী হারুন, আমরা খুলনাবাসীর মাহাবুবুর রহমান খোকন, খুলনা পোলট্রি ফিস ফিড শিল্প দোকান মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন, সাংবাদিক দেবনাথ রনজিত কুমার রনো, গ্লোবাল-খুলনার শাহ মামুনর তুহিন, ছায়াবৃক্ষের প্রধান নির্বাহী মো. মাহাবুবুল আলম বাদশা, শেখ আব্দুল হালিম, ডা. সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু, খ ম শাহিন, সাংস্কৃতিককর্মী নাসিম রহমান কিরণ, দিলীপ মণ্ডল, মো. মাহাবুব আলম, শ্যামল সরকার, এস এম সিরাজুল ইসলাম, রেবা বেগম, জয়া শর্মা, সেফের দীপক কুমার দে, মাহামুদা ইয়াসমীন, সুব্রত সাহা প্রমুখ।