নগরকান্দা পৌরসভার ভোট চলছে

Looks like you've blocked notifications!
ফরিদপুরের নগরকান্দা পৌরসভা নির্বাচনে একটি ভোট কেন্দ্রে ভোটারদের লাইন। ছবি : এনটিভি

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ বুধবার ফরিদপুরের নগরকান্দা পৌরসভার মেয়র পদে ভোট গ্রহণ চলছে। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রায়হান উদ্দীন ওরফে রব্বেল মাস্টার ও বিএনপি সমর্থিত প্রার্থী আসাদুজ্জামান আসাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। রায়হান নগরকান্দা আওয়ামী লীগের সভাপতি ও আসাদ নগরকান্দা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক।

সম্প্রতি নগরকান্দা পৌরসভার নির্বাচিত মেয়র ও বিএনপি নেতা জাহিদ হোসেন খোকনকে মানবতাবিরোধী ট্রাইব্যুনাল মৃত্যুদণ্ড দেওয়ায় মেয়র পদটি শূন্য হয়ে যায়। আর এই শূন্য পদে আজ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনকে সফল ও সার্থক করতে নির্বাচন কমিশন এবং স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলে ফরিদপুরের সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানিয়েছেন।

নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে র‌্যাব-পুলিশ-আনসারসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। পৌর এলাকার মোট নয়টি ভোটকেন্দ্রে সাত হাজার ৫১৯ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ও পুরুষ ভোটারের সংখ্যা প্রায় সমান সমান।

আওয়ামী লীগের প্রার্থী রব্বেল মাস্টার নারকেলগাছ ও বিএনপির প্রার্থী আসাদুজ্জামান আসাদ জগ প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। উভয় প্রার্থীই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন।