হান্নান শাহর মৃত্যুতে বিএনপির চারদিনের শোক

Looks like you've blocked notifications!

দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর মৃত্যুতে চারদিনের শোক ঘোষণা করেছে বিএনপি।

বিএনপির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ মঙ্গলবার শুরু হওয়া শোক কর্মসূচি চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এ সময় দলের নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে। আগামী ৩০ সেপ্টেম্বর সারা দেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘হান্নান শাহর মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া,মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটি গভীরভাবে শোকাহত। তাঁর মৃত্যুর সংবাদে দলের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে।’

চারদিনের কর্মসূচি
আগামীকাল ২৮ সেপ্টেম্বর, বুধবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানে সিঙ্গাপুর থেকে লাশ ঢাকায় আসবে। 

২৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশে প্রথম জানাজা হবে মহাখালী নিউ ডিওএইচএসের মসজিদে। বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা হবে এবং বাদ জোহর ১টা ৩০ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা এবং শেষ শ্রদ্ধা জানানো হবে।

৩০ সেপ্টেম্বর, শুক্রবার সকাল ৯টায় গাজীপুরে রাজবাড়ী মাঠে জানাজা হবে। কাপাসিয়ায় পাইলট স্কুল মাঠে জুমার নামাজের পর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সেদিন সকাল সাড়ে ১০টায় কাপাসিয়ার ঘাগুটিয়া চালাবাজার হাইস্কুল মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।

শোকবই
আ স ম হান্নান শাহর মৃত্যুতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শোকবই খোলা হয়েছে। আজ সকাল ১১টা থেকে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের স্বাক্ষরের জন্য তা আগামী ২৯ সেপ্টেম্বর পর্যন্ত উন্মুক্ত থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শোকবইয়ে শোক জানিয়ে স্বাক্ষর করা যাবে।

আজ ভোর ৫টা ৩৭ মিনিটে সিঙ্গাপুরের র‍্যাফলস হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপির এই জ্যেষ্ঠ নেতা। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।