গাজীপুর সিটি মেয়র মান্নান ফের রিমান্ডে

Looks like you've blocked notifications!
এম. এ মান্নান। ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ মান্নানকে ফের একদিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত। গাড়ি ভাঙচুর ও পোড়ানো মামলায় গাজীপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মোসা. রেহেনা আক্তার আজ বুধবার এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মেয়র মান্নানকে দুই দফায় তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান,  গত বছরের ৫ নভেম্বর গাজীপুর মহানগরের মালেকের বাড়ি এলাকায় একটি প্রাইভেটকার ও একটি কাভার্ডভ্যান ভাঙচুর-অগ্নিসংযোগের মামলায় সাতদিনের রিমান্ড চেয়ে এম এ মান্নানকে আজ বুধবার দুপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালতের বিচারক মোসা. রেহেনা আক্তার তাঁর (এম এ মান্নান) একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মেয়র মান্নানের আইনজীবী মঞ্জুর মোর্শেদ প্রিন্স বলেন, ‘পুলিশ সাতদিনের রিমান্ড চেয়ে এম এ মান্নানকে আদালতে হাজির করেন। আমরা রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করি। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।’

আইনজীবী আরো জানান, মেয়র মান্নানের বিরুদ্ধে জয়দেবপুর, শ্রীপুর ও কালিয়াকৈর থানায় আরো ছয়টি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে তিনটিতে তিনি জামিনে রয়েছেন। এ ছাড়া ২৭ ডিসেম্বর বিএনপির ডাকা হরতাল চলাকালে সিটি করপোরেশনের বড়বাড়ী এলাকায় সাংবাদিক বহনকারী একটি মাইক্রোবাস এবং একটি লেগুনা ভাঙচুরের ঘটনায় এক সাংবাদিকের মামলায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আগামী ১২ মে অভিযোগপত্রের ওপর শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।

মেয়র মান্নানের অপর আইনজীবী ড. মো. সহিদ উজ্জামান জানান, এর আগে মেয়র মান্নানকে ৪ ফেব্রুয়ারি রাতে নলজানি এলাকায় বাসে পেট্রলবোমায় অগ্নিসংযোগের ঘটনার মামলায় ১২ ফেব্রুয়ারি দুদিনের এবং বাসে অগ্নিসংযোগ ও বাসচালকের সহকারী নিহতের ঘটনায় কালিয়াকৈর থানার একটি মামলায় গত ৬ এপ্রিল আরো একদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

গত ৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঢাকার বারিধারার বাসভবন থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। এ অবস্থায় গত ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।