চিনিকলের এমডি তিন দিন অবরুদ্ধ

Looks like you've blocked notifications!

ঝিনাইদহের কালীগঞ্জের মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তিন দিন ধরে নিজ বাসভবনে অবরুদ্ধ আছেন। তাঁর বাসভবনের ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারীরা। নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত  আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে তারা। আজ বৃহস্পতিবার সকাল থেকে পুলিশের পাহারা আরো জোরদার করা হয়েছে। এ অবস্থায় শ্রমিক-কর্মচারী নিয়োগ পরীক্ষার ফলাফল স্থগিত করার নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট শিল্পমন্ত্রণালয়। 

মোবারকগঞ্জ চিনিকলের এমডি দেলোয়ার হোসেন টেলিফোনে এনটিভি অনলাইনকে জানান, বিভিন্ন ক্যাটাগরিতে ৭৮ জন লোক নিয়োগের জন্য গত ৪ ও ৫ মে লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়। চুক্তিভিত্তিক নিয়োগ করা শ্রমিকদের অগ্রাধিকার দেওয়া হলেও সরকারের বেঁধে দেওয়া বিভিন্ন কোটা সমন্বয় করতে গিয়ে জটিলতা দেখা দেয়। ফলাফল প্রকাশের সময় অনেকেই বাদ পড়তে পারেন-এমন শঙ্কা থেকে মিলের শ্রমিক-কর্মচারীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারীরা গত ৫ তারিখ থেকে বিক্ষোভ করছে এবং এখনো বাড়ির সামনে অবস্থান ধর্মঘট করছে। এ অবস্থায়  নিজ বাসভবনে অবরুদ্ধ অবস্থায় দিন কাটাচ্ছেন বলেও জানান  তিনি।

এদিকে, মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম নবী ও সাধারণ সম্পাদক আতিয়ার রহমান বলেন, অর্থের বিনিময়ে বাইরে থেকে লোক নিয়োগ দেওয়ার অপচেষ্টার প্রতিবাদের শ্রমিক-কর্মচারীরা আন্দোলন করছে। নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত  আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে তারা। 

অন্যদিকে, স্থানীয় জাতীয় সংসদ সদস্যসহ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের নেতাদের সাথে একাধিক বৈঠক হয়েছে, কিন্তু কোনো সমাধান হয়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে গত ৬ মে এ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।