মেঘনায় ১৫ ট্রলারে ডাকাতি, গুলিতে জেলে নিহত

Looks like you've blocked notifications!
ভোলার মেঘনা নদীতে জলদস্যুদের গুলিতে নিহত কামাল মাঝির ভাইয়ের আহাজারি। ছবি : এনটিভি

ভোলার মনপুরায় মেঘনা নদীতে ১৫টি মাছ ধরার ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। জলদস্যুদের গুলিতে একজন নিহত ও  ২০ জন আহত হয়েছেন। অপহরণের শিকার হয়েছেন ১০ জেলে।

আজ শনিবার ভোরে মনপুরা উপজেলার মিয়া জমি শাহ এলাকার কাছে মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

জলদস্যুদের হামলায় আহত জেলে নয়ন জানান, জলদস্যুরা একে একে ১৫টি মাছ ধরার ট্রলারে ডাকাতি করে। ডাকাতিতে বাধা দিতে গেলেই জলদস্যুরা গুলি করে। গুলিতে কামাল মাঝি নামের এক জেলে মারা যান। আহত হন ২০ জন।

নয়ন জানান, ট্রলারগুলো থেকে ১০ জন জেলেকে অপহরণ করে নিয়ে যায় জলদস্যুরা। জলদস্যুদের গুলিতে একাধিক জেলে নদীতে পড়ে যায়। তাঁদের ট্রলারেই ছিলেন কামাল মাঝি। গুলিবিদ্ধ হলে ঘটনাস্থলেই মারা যান কামাল।

নয়ন আরো জানান, জলদস্যুরা রহমান মাঝি, নূরে আমিন মাঝি, ইউসুফ মাঝি, ইউনুচ মাঝি ও রুহুল আমিন মাঝিসহ ১০ জন জেলেকে অপহরণ করে নিয়ে গেছে।

আহতদের মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মহিউদ্দিন, রুবেল, সাইফুদ্দিন, মো. হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোফাজ্জল হোসেন বলেন, নিহত কামালের লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের মনপুরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপহৃতদের উদ্ধারের জন্য অভিযান চালানো হচ্ছে।