জঙ্গি সন্দেহে রাবি শিক্ষার্থী গ্রেপ্তার, বোমা উদ্ধারের দাবি

Looks like you've blocked notifications!
জঙ্গি সন্দেহে গ্রেপ্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাবিবুর রহমান। ছবি : এনটিভি

জঙ্গি সন্দেহে রাজশাহীর পুঠিয়া থেকে বোমা ও সাংগঠনিক বইসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র হাবিবুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার শিবপুরহাট জামে মসজিদের পাশের ঘর থেকে হাবিবুরকে গ্রেপ্তার করা হয়। পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাবিবুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। তিনি শিবপুরহাট জামে মসজিদে পাঁচ বছর ধরে ইমামতি করে আসছিলেন। তাঁর বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাতুরিয়া গ্রামে।

ওসি হাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরে শিবপুরহাট জামে মসজিদের পাশের ঘর থেকে পাঁচটি হাতবোমা, দুটি পেট্রোল বোমা ও ১৬টি সাংগঠনিক বইসহ হাবিবুর রহমানকে আটক করা হয়। এরপর দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। আগামী শনিবার তাঁর রিমান্ড শুনানি হতে পারে।

ওসি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, হাবিবুর রহমান জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত। সিরিয়ায় যাওয়ার জন্য তিনি পাসপোর্ট করেছেন। এ ছাড়া নতুন একটি জঙ্গি সংগঠন তৈরির কাজ করছিলেন তিনি।’ তবে কোন জঙ্গি সংগঠনের সঙ্গে হাবিবুর রহমান জড়িত তা জানাতে পারেননি ওসি।