প্রধানমন্ত্রীর নির্দেশ কার্যকর হয় না, এটা ভয়ঙ্কর : আশরাফ

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার বিকেলে নগরীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংগঠন আইডিইবির দুদিনব্যাপী প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। ছবি : এনটিভি

জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আইনের শাসনের দেশ হওয়ায় তা আইন অনুযায়ী চলবে। এক দেশে দুই ধরনের আইন থাকতে পারে না। আমাদের দেশ আইনের শাসনের দেশ। আইনকে বাস্তবায়ন করতে হবে। কেননা আইন বাস্তবায়নের বিকল্প কিছু নেই।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশ দেওয়ার পরও তা কার্যকর হয় না, এর চেয়ে ভয়ঙ্কর আর কিছু হতে পারে না।’

মন্ত্রী আজ শুক্রবার বিকেলে নগরীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংগঠন আইডিইবির দুদিনব্যাপী প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান বীরবিক্রম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইডিইবির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।

সৈয়দ আশরাফুল ইসলাম ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উদ্দেশে বলেন, ‘আপনাদের সঙ্গে আমার বৈঠকের দরকার। প্রধানমন্ত্রীর নির্দেশ কেন মানা হয়নি তা নিয়ে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করার দরকার।’

‘এ ধরনের উদাহরণ সরকার রাখতে চায় না’- উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আপনারা সময় করে এ মিলনায়তনেই আলোচনার আয়োজন করুন। আমি এ আলোচনায় থাকব।

প্রধানমন্ত্রীর নির্দেশ কেন বাস্তবায়ন হয় না তা দেখা উচিত। আর আলোচনার মাধ্যমে যে কোনো সমস্যার সমাধান বেরিয়ে আসবে।’

এ বিষয়ে সৈয়দ আশরাফ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করবেন বলেও জানান।

মো. শামসুর রহমান লিখিত বক্তব্যে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের নানা বঞ্চনা ও অবহেলার কথা তুলে ধরেন। তিনি বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে স্পেশাল ইনক্রিমেন্ট দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি এবং সরকারের আন্তমন্ত্রণালয় কমিটির সুপারিশ, চাকরি ও বেতন কমিশনের সুপারিশ রয়েছে।

শামসুর রহমান বলেন, স্পেশাল ইনক্রিমেন্টের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেওয়ার পরও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।