৩ দিনেও উদ্ধার হননি রাজশাহী গণপূর্তের অপহৃত প্রকৌশলী

Looks like you've blocked notifications!
গণপূর্ত অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অপহৃত উপসহকারী প্রকৌশলী নফিজ আহম্মেদকে উদ্ধারের দাবিতে আজ বৃহস্পতিবার তাঁর সহকর্মী ও পরিবারের সদস্যরা মানববন্ধন করতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। ছবি : এনটিভি

তিনদিনেও উদ্ধার হননি গণপূর্ত অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অপহৃত উপসহকারী প্রকৌশলী নফিজ আহম্মেদ। দ্রুত তাঁকে উদ্ধারের দাবিতে আজ বৃহস্পতিবার সকালে নগরীতে তাঁর সহকর্মী ও পরিবারের সদস্যরা মানববন্ধনের আয়োজন করলে পুলিশ তাতে বাধা দেয়।

গত মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঅ্যান্ডবি মোড় সংলগ্ন নিজ কার্যালয়ের ফটকের সামনে থেকে প্রকৌশলী নফিজ আহম্মেদকে অপহরণ করে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাঁকে উদ্ধারের দাবিতে আজ বেলা ১১টায় নগরীর সিঅ্যান্ডবি মোড়ে মানববন্ধনের আয়োজন করা হয়। তবে মানববন্ধনের অনুমতি না থাকায় পুলিশ সেখানে মানববন্ধন করতে বাধা দেয়। এ সময় সেখান থেকে ফিরে গিয়ে কার্যালয় চত্বরে মানববন্ধন করেন নফিজের সহকর্মী ও পরিবারের সদস্যরা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ডিপ্লোমা প্রকৌশলী সমিতির রাজশাহী জেলা সভাপতি আবুল আশরাফ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাজশাহী গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী লতিফুল ইসলাম, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতির রাজশাহী জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ইনস্টিটিউট অব ডিপ্লোমা প্রকৌশলী বাংলাদেশের জেলা সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, অপহৃত প্রকৌশলী নফিজ আহম্মেদের বাবা আব্দুল মান্নান, মা নার্গিস আখতার, স্ত্রী শামিমা আখতার প্রমুখ।

এ সময় বক্তারা প্রকৌশলী নফিজ আহম্মেদকে দ্রুত উদ্ধারে প্রধানমন্ত্রীরও হস্তক্ষেপ করেন।

একমাত্র ছেলে অপহৃত হওয়ায় কান্নায় ভেঙে পড়ে মা নার্গিস আখতার বলেন, তিন দিন হয়ে গেল আমার সন্তানের কোনো খোঁজ নেই। কিন্তু ছেলের সন্ধান দিতে পারছে না। পুলিশও তাঁকে উদ্ধারে কোনো তৎপরতা দেখাচ্ছে না।

নফিজের বাবা আব্দুল মান্নান বলেন, ছেলেকে অপহরণ করা হলেও বৃহস্পতিবার সকাল পর্যন্ত কেউ মুক্তিপণ দাবি করেনি। ফলে খুবই দুশ্চিন্তায় রয়েছি। ধারণা করছি, ঠিকাদারদের কোনো গ্রুপ এ অপহরণে জড়িত থাকতে পারে।

রাজশাহী মহানগরীর বালিয়াপুকুর এলাকার বাসিন্দা উপসহকারী প্রকৌশলী নফিজ আহম্মেদকে তাঁর কার্যালয়ের সামনে থেকে গত মঙ্গলবার সন্ধ্যায় অপহরণ করে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাঁকে ধূসর রঙের একটি নম্বর প্লেটহীন মাইক্রোবাসে তুলে নিয়ে যেতে দেখেছেন সহকর্মীরা। মাইক্রোবাসটি নগরীর লক্ষীপুর মোড়ের দিকে যেতে দেখেন কয়েকজন প্রত্যক্ষদর্শী।

ফিল্মি স্টাইলে অপহরণের পর পরই গণপূর্ত বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা মাইক্রোবাসের পিছু নেয়। কিন্তু তারা বেশি দূর এগোতে পারেনি। তার আগেই অপহরণকারীরা হাওয়া হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গণপূর্ত বিভাগের আরেক উপসহকারী প্রকৌশলী আয়াতুল্লাহ জানান, নগরীর সিঅ্যান্ডবি মোড় এলাকায় অবস্থিত গণপূর্ত কার্যালয় থেকে কাজ শেষ করে বের হওয়ার সঙ্গে সঙ্গে  ফটকের সামনে দাঁড় করা একটি সাদা মাইক্রোবাস ও একটি অ্যাস কালার হায়েস ব্রান্ডের মাইক্রোবাসে করে কয়েকজন দুর্বৃত্ত এসে নফিজ আহমেদকে তুলে নিয়ে যায়।

প্রকৌশলী অপহরণ প্রসঙ্গে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, প্রকৌশলী নফিজ আহম্মেদকে অপহরণের ঘটনায় তাঁর বাবা মঙ্গলবার রাতে থানায় অপহরণ মামলা করেছেন। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

ওসি আরো বলেন, মামলাটি আমরা গুরুত্ব সহকারে দেখছি। তাঁকে উদ্ধারে সম্ভাব্য বিভিন্ন স্থানে পুলিশি অভিযান চলছে। কিন্তু অপহরণকারীদের কাউকে এখনো গ্রেপ্তার করা সম্ভব হয়নি। ফলে প্রকৌশলীকেও উদ্ধার করা যায়নি। তবে চেষ্টা অব্যাহত রয়েছে।