ইলিশ ধরার দায়ে দুই জেলের দণ্ড

Looks like you've blocked notifications!
ঝালকাঠির নলছিটি উপজেলার সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার সময় আটক করা কারেন্ট জাল পুড়িয়ে দেওয়া হয়। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটি উপজেলার সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার দায়ে দুই জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। পরে আটক জেলেদের ১২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় ৩০ হাজার টাকা মূল্যের দুই হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

আজ শনিবার সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে জব্দ জালগুলো হদুয়া লঞ্চঘাট এলাকায় জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মারুফ হোসেন মিনার জানান, নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ মাছ ধরার সময় পুলিশের সহযোগিতায় বিষখালী নদীর হদুয়া এলাকা থেকে বাবু হাওলাদার ও হাসানাত হাওলাদার নামে দুই জেলেকে আটক করা হয়।

আটক জেলেদের দুপুরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. কামরুল হুদা দুই জেলেকে ১২ হাজার টাকা জরিমানা করেন।

জরিমানার টাকা পরিশোধের পরে জেলেদের ছেড়ে দেওয়া হয়। আটক দুই জেলে উপজেলার মোল্লারহাট ইউনিয়নের রাজাবাড়িয়া গ্রামের বাসিন্দা।

এদিকে সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা মূল্যের দুই হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। ইলিশের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১২ অক্টোবর থেকে টানা ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাত ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।