গোদাগাড়ী থানার ওসির ফেসবুকে আপত্তিকর পোস্ট!

Looks like you've blocked notifications!
রাজশাহীর গোদাগাড়ী মডেল থানার ওসির ফেসবুক পেজের স্ক্রিনশট। পরে এটি বন্ধ করে দেওয়া হয়।

রাজশাহীর গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিফজুর আলম মুন্সির ফেসবুক পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য সম্পর্কে আপত্তিকর লেখা পোস্ট করা হয়েছে। 

ওসির দাবি, আজ মঙ্গলবার সকালে তাঁর ফেসবুক আইডি হ্যাক করে দুর্বৃত্তরা এই কাজ করে। পরে এ নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছে অভিযোগ করে আইডিটি বন্ধ করে দেওয়া হয়। 

তবে এ নিয়ে রাজশাহী জেলা পুলিশ ও স্থানীয়দের মধ্যে তোলপাড় চলছে। বিশেষ করে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।

আজ সকাল সাড়ে ৭টার দিকে ‘ওসি গোদাগাড়ী’ নামের ওই ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীর একটি ছবি আপলোড করে তাতে কুরুচিপূর্ণ লেখা পোস্ট দেওয়া হয়। এর কয়েক মিনিট পরই জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর ছবি আপলোড করে তাতে প্রধানমন্ত্রীকে জড়িয়ে কুরুচিপূর্ণ লেখা পোস্ট করা হয়।

গোদাগাড়ীর ওসি হিফজুর আলম মুন্সি বলেন, গোদাগাড়ী থানায় যোগ দেওয়ার পর তাঁর সরকারি মোবাইল নম্বর দিয়ে তিনি ফেসবুক আইডিটি খুলেছিলেন। সোমবার রাতেও তিনি ফেসবুক ব্যবহার করেন। মঙ্গলবার সকালে তাঁর ফেসবুক আইডিতে এসব অশ্লীল পোস্ট দেখে অনেকেই তাঁকে ফোন করতে শুরু করেন। তখন তিনি বিষয়টি জানতে পারেন। এরপর তিনি ফেসবুকে প্রবেশের চেষ্টা করেও আর পারেননি।

ওসি আরো জানান, আইডিটি মোবাইল নম্বর দিয়ে খোলা হলেও হ্যাকার আইডির নিয়ন্ত্রণ নিয়ে প্রথমে সেটি ইমেইল আইডিতে হস্তান্তর করে নেয়। ওই ইমেইলের প্রথম ডিজিট ‘সি’ এবং শেষ ডিজিট ‘৭’। তিনি বহু চেষ্টা করেও আইডির পাসওয়ার্ড উদ্ধার করতে না পেরে বিষয়টি জেলার পুলিশ সুপারকে (এসপি) জানান। পরে সকাল ১০টার পর আইডিটি বন্ধ করে দেওয়া হয়।

রাজশাহীর পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া জানান, গোদাগাড়ী মডেল থানার ওসি বিষয়টি তাঁকে জানানোর পর তিনি পুলিশ সদর দপ্তরকে বিষয়টি জানান। সেখান থেকে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে অভিযোগ করা হয়। এর পরই ফেসবুক কর্তৃপক্ষ আইডিটি বন্ধ করে দেয়। 

এসপি বলেন, সরকারবিরোধী কোনো মহল কাজটি করেছে বলে ধারণা করা হচ্ছে। তবে শিগগিরই তাদের শনাক্ত করে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।