আ. লীগ নেতার গুদামে মিলল হতদরিদ্রদের ৪৫ বস্তা চাল

Looks like you've blocked notifications!

ময়মনসিংহে আওয়ামী লীগের এক নেতার ব্যক্তিগত গুদাম থেকে হতদরিদ্রদের কাছে ১০ টাকা কেজিদরে বিক্রির জন্য বরাদ্দ হওয়া চাল উদ্ধার করা হয়েছে।

বুধবার নান্দাইল উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল্লাহর ব্যক্তিগত গুদাম থেকে অবৈধভাবে মজুদ করা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৪৫ বস্তা চাল উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নুরুল্লাহর বিরুদ্ধে মামলা করতে খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেন নান্দাইল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তামিম আল ইয়ামিন। এর পরিপ্রেক্ষিতে নান্দাইলে উপজেলা খাদ্য পরিদর্শক বিকাশ চন্দ্র দেবনাথ বুধবার সন্ধ্যায় বাদী হয়ে আওয়ামীলীগ নেতা নুরুল্লাহর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। মামলাটি তদন্ত করছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. খলিলুর রহমান।

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ বেলা সাড়ে ৩টার দিকে নান্দাইল সদর ইউনিয়নের দাতাহাটি গ্রামে নুরুল্লাহর ব্যক্তিগত গুদামে অভিযান চালানো হয়। সেখান থেকে ১০ টাকা কেজিদরে বিক্রির জন্য সরকারের বরাদ্দ করা ৪৫ বস্তা চাল উদ্ধার করা হয়। পরে উদ্ধার করা চালের বস্তা জব্দ করে নান্দাইল থানায় নিয়ে যাওয়া হয়।

অভিযানে পুলিশের সঙ্গে নান্দাইল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলার খাদ্য পরিদর্শক বিকাশ দত্ত উপস্থিত ছিলেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে উপজেলার সহকারী কমিশনার তামিম আল ইয়ামিন খাদ্য পরিদর্শককে অবৈধ মজুতদার নুরুল্লাহর বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দেন। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে নুরুল্লাহ পালিয়ে যাওয়ায় তাঁকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলেও জানান সহকারী কমিশনার।

এ বিষয়ে বিস্তারিত জানতে আওয়ামী লীগ নেতা নুরুল্লাহর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।