গাইবান্ধায় হতদরিদ্রদের সাড়ে ৮ টন চাল জব্দ

Looks like you've blocked notifications!
গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির জন্য বরাদ্দ হওয়া চাল কালোবাজারে বিক্রির উদ্দেশে এভাবেই মজুদ করেছিলেন এক ডিলার। ছবি : এনটিভি

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের দক্ষিণ খাটিয়ামারী গ্রামের দুজনের বাড়ি থেকে হতদরিদ্রদের জন্য বরাদ্দ করা সাড়ে আট টন চাল জব্দ করা হয়েছে।

এই ঘটনায় ওই দুই ব্যক্তি, স্থানীয় ডিলারসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের বিরুদ্ধে কালো বাজারের বিক্রির উদ্দেশে চাল মজুদ করার অভিযোগ আনা হয়েছে। উপজেলা খাদ্য কর্মকর্তা রিয়াজুল ইসলাম আজ বুধবার ফুলছড়ি থানায় মামলা করেন।

পুলিশ জানায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিতরণের জন্য ফজলুপুর ইউনিয়নের দক্ষিণ খাটিয়ামারী এলাকার আজাহার আলী ডিলার নিযুক্ত হন। কর্মসূচির  সাড়ে আট টন চাল কালোবাজারে পাচার বা বিক্রির উদ্দেশে গত সোমবার সন্ধ্যার পর স্থানীয় আবদুর রশিদ ও ও মুখরম মৃধার বাড়িতে মজুত করেন তিনি। খবর পেয়ে গতকাল মঙ্গলবার সেখানে পুলিশের সহায়তায় অভিযান চালান ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল হালিম। এ সময় ঘটনাস্থল থেকে সাড়ে আট টন চাল জব্দ করা হয়। এর পরিপ্রেক্ষিতে উপজেলা  খাদ্য কর্মকর্তা রিয়াজুল ইসলামকে মামলা করার নির্দেশ দেন ইউএনও।

মামলার তদন্ত কর্মকর্তা ফুলছড়ি থানার উপপরিদর্শক (এসআই) আজিজুর রহমান জানান, এ ঘটনার সঙ্গে জড়িত ও অভিযুক্তদের গ্রেপ্তারের তৎপরতা চালানো হচ্ছে। তবে পুলিশের অভিযানের পর থেকে ডিলার আজাহার আলীসহ অভিযুক্তরা পলাতক রয়েছে বলেও জানান তিনি।