শেরপুরে বন্যহাতির আবাসস্থল সংরক্ষণের দাবি

Looks like you've blocked notifications!
বন্য হাতির আবাসস্থল সংরক্ষণের দাবিতে আজ মঙ্গলবার শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

শেরপুরে পাহাড়ি জনপদে হাতি ও মানুষের দ্বন্দ্ব নিরসন ও বন্য হাতির আবাসস্থল সংরক্ষণের দাবিতে শেরপুরে মানববন্ধন হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে শেরপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘হাতি বাঁচাও, মানুষ বাঁচাও’ এমন স্লোগানকে সামনে রেখে মানববন্ধন করে জন-উদ্যোগ নামের একটি সংগঠন।

মানববন্ধন শেষে সংগঠনটির কর্মকর্তারা তাঁদের দাবির সমর্থনে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেন।

মানববন্ধনে আওয়ামী লীগের নেত্রী ও শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীম আরা শামীমা, আওয়ামী লীগের নেত্রী নাসরিন বেগম, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি তপন সারোয়ার, শিক্ষক শিব শংকর কারুয়া সংগঠনটির দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন।

জন-উদ্যোগের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, ‘মূলত পাহাড়ি জনপদে হাতি ও মানুষের দ্বন্দ্ব নিরসন ও বন্য হাতির আবাসস্থল সংরক্ষণের দাবিতে আমাদের এই মানববন্ধন। হাতিদের আবাসস্থল সংরক্ষণ, পাহাড়ি জনপদের অবৈধ দখলদার উচ্ছেদ, বনাঞ্চলে বসবাসকারীদের অন্য স্থানে স্থানান্তর, বন্য প্রাণীর প্রতি সদয় আচরণ মূলত এসব বিষয় নিয়েই আমরা স্মারকলিপি পেশ করেছি।’

গত দেড় মাসে শেরপুরের গারো পাহাড়ের পাহাড়ি জনপদে হাতির আক্রমণে মারা গেছে ১১ জন মানুষ। আর বৈদ্যুতিক ফাঁদে পড়ে মারা গেছে তিনটি হাতি।