রাঙামাটিতে দীপংকর

পাবর্ত্য চট্টগ্রামে আ. লীগের রাজনীতি ধ্বংসের চেষ্টা হচ্ছে

Looks like you've blocked notifications!
পার্বত্য চট্টগ্রামবিষয়ক সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার গতকাল এক সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

পার্বত্য চট্টগ্রামবিষয়ক সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ে তাঁর দলের রাজনীতিকে ধ্বংসের চেষ্টা চালাচ্ছে আঞ্চলিক অপশক্তিগুলো। সেটি কখনো সফল হবে না। কারণ আওয়ামী লীগ জানে, কীভাবে কাকে মোকাবিলা করতে হয়।

গতকাল বৃহস্পতিবার বিকেল রাঙামাটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাবেক ছাত্রলীগ ফোরামের পুনর্মিলনী প্রস্তুতি সভায় দেওয়া বক্তব্যে দীপংকর এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, যারা একসময় রাঙামাটিতে বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজের বিরোধিতা করেছিল, তারাই এখন এ দুই প্রতিষ্ঠানে ভর্তি এবং নিয়োগে সবচেয়ে বেশি সুপারিশ, তদবির এবং লবিং করছে। এ সময় পার্বত্যাঞ্চলে সক্রিয় আঞ্চলিক সংগঠনগুলোর ব্যাপক সমালোচনা করেন। সংগঠনগুলোর ‘অস্ত্রবাজি, মিথ্যাচার আর অত্যাচার’-এর বিরুদ্ধে সম্মিলিতভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

আঞ্চলিক দলগুলো অস্ত্রের ভয় দেখিয়ে পাহাড়ের মানুষের ভোটের  অধিকার কেড়ে নিয়েছে অভিযোগ করে দীপংকর তালুকদার বলেন, একই ঘটনা বারবার হবে না, হতে দেওয়া যাবে না। এসব অস্ত্রবাজের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। অস্ত্রের ভয় দেখিয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে আওয়ামী লীগকে রোখা যাবে না।

দীপংকর তালুকদার সরকারের কাছে পার্বত্য চট্টগ্রামে সাঁড়াশি অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানান। তিনি বলেন, বিভিন্ন উপজেলায় এবং প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে শহরে পর্যন্ত আঞ্চলিক দলগুলো আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মাস্তানি, সন্ত্রাস করছে। এটা মেনে  নেওয়া যায় না।

সভায় ছাত্রলীগের উল্লেখযোগ্যসংখ্যক সাবেক নেতারা উপস্থিত ছিলেন।