‘চাঁদাবাজি’র অভিযোগে তিন ইউপিডিএফকর্মী আটক

Looks like you've blocked notifications!

খাগড়াছড়ি জেলা সদর ও গুইমারা উপজেলা থেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থক তিন যুবককে আটক করা হয়েছে। সেনাবাহিনীর দাবি, চাঁদাবাজির অভিযোগে তাঁদের আটক করা হয়েছে।  আজ শুক্রবার তাঁদের আটক করা হয়।

এঁরা হলেন চরণ সিং তঞ্চঙ্গ্যা (৩৯), সমর জ্যোতি চাকমা (২০) ও মংসানু মারমা (১৮)। এদের মধ্যে সমর জ্যোতি চাকমা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের গুইমারা শাখার সভাপতি এবং মংসানু মারমা গুইমারা স্কুল শাখার সহ-সাধারণ সম্পাদক। এ ছাড়া চরণ সিং তঞ্চঙ্গ্যা বান্দরবান জেলার বাসিন্দা হলেও তিনি দেড় বছর ধরে খাগড়াছড়িতেই বস্থান করছিলেন।

ইউপিডিএফ তথ্য বিভাগের প্রধান নীরন চাকমা এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, হয়রানি করার জন্যই চাঁদাবাজির অভিযোগ এনে তাঁদের আটক করা হয়েছে। আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন নীরন।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের জি-টু-আই মেজর রুবায়াত জামিল এনটিভি অনলাইনকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুটি চাপাতি, নগদ নয় হাজার টাকা ও চাঁদা আদায়ের রসিদসহ চরণ সিং তঞ্চঙ্গ্যাকে সকালে জেলা সদরের কৃষি গবেষণা ইনস্টিটিউটের সামনে থেকে আটক করা হয়েছে। আটকের পর তিনি নিজেকে ইউপিডিএফের চাঁদা আদায়কারী বলে স্বীকার করেছেন।

গুইমারা সেনা রিজিয়নের বি এম সাকিব জানান, দুপুর দেড়টার দিকে গুইমারা উপজেলার আমতলি এলাকা থেকে চাঁদা আদায়ের রসিদ ও আদায়কৃত চাঁদার নগদ দুই হাজার ১৫০ টাকাসহ সমর জ্যোতি চাকমা ও মংসানু মারমাকে সেনাসদস্যদের একটি টহলদল হাতেনাতে আটক করে।

আটকৃতদের স্ব স্ব থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান সেনা কর্মকর্তারা।