মানুষের পক্ষে ছড়া লেখার প্রত্যয় নিয়ে উৎসব শুরু

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জ ছড়াকার সংসদ আয়োজিত তৃতীয় ছড়া সম্মেলন-২০১৫ শুরু হয়েছে। আজ শনিবার এই সম্মেলন উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ছড়াকাররা একটি শোভাযাত্রা নিয়ে শহর প্রদক্ষিণ করেন। ছবি : এনটিভি

‘সুন্দর আগামীর লক্ষ্যে, ছড়া লিখি মানুষের পক্ষে’-এই স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জে উৎসবমুখর পরিবেশে ‘তৃতীয় ছড়া সম্মেলন’ শুরু হয়েছে। 

আজ শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে কিশোরগঞ্জ ছড়াকার সংসদ আয়োজিত আঞ্চলিক এ ছড়া সম্মেলনের উদ্বোধন করা হয়। বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন বিশিষ্ট শিশু সাহিত্যিক ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক নূর হোসেন তালুকদার। 

সম্মেলনে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ছড়াকাররা বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন। সম্মেলেন রয়েছে ছড়াপাঠ, নৃত্যের তালে তালে আবৃত্তি, সংগীত পরিবেশনা ও আলোচনা সভা। এ ছাড়া আয়োজক কমিটির পক্ষ থেকে ঐতিহ্যচর্চা, সমাজসেবা, গবেষণা সাহিত্য ও ছড়াসাহিত্যে বিশেষ অবদানের জন্য চারজনকে ‘শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মৃতি পদক’ দেওয়া হয়েছে।

ছড়াকার জাহাঙ্গীর আলম জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক এস এম আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম ফেরদৌস, জেলা আইনজীবী সমিতির সভাপতি শাহ আজিজুল হক, কবি রেজাউদ্দিন স্টালিন, পারভেজ চৌধুরীসহ বিভিন্ন জেলা থেকে আসা ছড়াকাররা।