রাবি শিক্ষক রেজাউল হত্যায় আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের ঘটনায় আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র চূড়ান্ত করেছে পুলিশ।

আজ রোববার দুপুরে মহানগর মুখ্য হাকিম আদালতে এ অভিযোগপত্র জমা দেন নগর গোয়েন্দা শাখার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা রেজাউল সাদিক। আগামীকাল সেটি উপস্থাপন করা হবে।

অভিযোগপত্রে অভিযুক্তরা হলেন মাসকাওয়াত ওরফে আব্দুল্লাহ (বগুড়া), রহমতুল্লাহ (রাবির ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থী), আব্দুস সাত্তার (রাজশাহীর খড়খড়ি), রিপন আলী (খড়খড়ি), শরিফুল ইসলাম (বাগমারা), খাইরুল ইসলাম বাঁধন, নজরুল ওরফে হাসান ও ওসমান।

এ বিষয়ে রেজাউস সাদিক আরো বলেন, ‘এই আটজনের মধ্যে তিনজন (খাইরুল ইসলাম বাঁধন, নজরুল ওরফে হাসান ও ওসমান) বিভিন্ন সময় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে মারা গেছেন। এখন বাকি পাঁচজনের বিচার হবে। এর মধ্যে শরিফুল ইসলাম পলাতক আছেন। অন্যরা কারাগারে আছেন।’

রেজাউস সাদিক আরো বলেন, ‘এটা পুরো জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) কাজ। এঁরা সবাই জেএমবি। এখানে কোনো সন্দেহ নেই।’

গত ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজ বাড়ি থেকে ১০০ গজ দূরে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে বোয়ালিয়া থানায় হত্যা মামলা করেন।