বরিশালে ২৫ মেডিকেল রিপ্রেজেন্টেটিভের ব্যাগ জব্দ

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের হয়রানি বন্ধে বিভিন্ন ওষুধ কোম্পানির ২৫ জন বিক্রয় প্রতিনিধির (মেডিকেল রিপ্রেজেন্টেটিভ) ব্যাগ জব্দ করেছেন চিকিৎসকরা।

আজ সোমবার দুপুরে পুরো হাসপাতালে এ অভিযান পরিচালিত হয়। নেতৃত্ব দেন রেডিওলজি বিভাগের চিকিৎসক শিরিন সাবিহা তন্নী। অভিযানে হাসপাতালের অন্য চিকিৎসক‌রাও অংশ নেন।

চিকিৎসকরা জানান, এটি দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় হাসপাতাল। তাই প্রতিদিন দূর-দূরান্ত থেকে চিকিৎসা নেওয়ার জন্য অনেক রোগী আসে। চিকিৎসকরা রোগীদের বিভিন্ন ব্যবস্থাপত্র দেন। কিন্তু তা নিয়ে বিভিন্ন ওষুধ কোম্পানির মেডিকেল রিপ্রেজেন্টেটিভরা রোগীদের টানাহেঁচড়া শুরু করেন। এতে বেশ ভোগান্তি পোহাতে হয় রোগীদের।

চিকিৎসকরা আরো জানান, মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের পছন্দের ওষুধ রোগীদের না দিলে চিকিৎসকদেরও কটু কথা শুনতে হয়। তাই চিকিৎসকরা একসঙ্গে পুরো হাসপাতালে অভিযান চালান। এ সময় ওষুধ কোম্পানির প্রতিনিধিদের ২৫টি ব্যাগ জব্দ করা হয়।

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের বিরুদ্ধে রোগী হয়রানির অভিযোগ ছিল। তাই হাসপাতালে তাঁদের দৌরাত্ম্য কমানোর জন্য এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।