শেরপুরে কাল থেকে ইজতেমা শুরু

Looks like you've blocked notifications!
শেরপুরের মৃগী নদীর তীরে চলছে ইজতেমার প্রস্তুতি। ছবি : এনটিভি

টঙ্গীর তুরাগ নদের তীর যেন মিশে গেছে শেরপুরের মৃগী নদীর তীরে। এ যেন তুরাগের বিশ্ব ইজতেমারই একটি দৃশ্য। শেরপুরের আঞ্চলিক ইজতেমা সফল করতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন বৃদ্ধ থেকে তরুণ সব বয়সী ধর্মপ্রাণ মানুষ।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শেরপুর জেলা শহরের অষ্টমীতলায় মৃগী নদীর তীরে আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে। তাবলিগ জামায়াতের অনুসারীরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে দিনরাত নিরলস কাজ করে চলেছেন ইজতেমা সফল করতে। এরই মধ্যে নির্মিত হয়েছে মূল প্যান্ডেল। নদীর ওপর বাঁশের সাঁকো তৈরি করে ও পাড়ে করা হয়েছে শৌচাগারের ব্যবস্থা। অন্যান্য সব কাজই প্রায় শেষ পর্যায়ে।

ইজতেমার প্রস্তুতি পর্বের এই কাজে অংশ নেন বৃদ্ধ, যুবা এমনকি স্কুলগামী কিশোররাও। শেরপুর কলেজের অনার্স পড়ুয়া কয়েকজন ছাত্র এসেছেন ইজতেমার প্রস্তুতি কাজের সহায়তায়। তাঁদেরই একজন জানালেন, তাঁরা নিজ ইচ্ছাতেই ইজতেমা সফলে সহায়তা করতে এসেছেন। টয়লেট নির্মাণ করেছেন মুসল্লিদের জন্য।

এ ব্যাপারে স্বেচ্ছাসেবী কয়জন জানালেন, তাঁরা এসেছেন ইজতেমার কাজে সাহায্য করার জন্য। এ কাজকে তাঁরা দ্বীনের পক্ষের কাজ বলে আখ্যায়িত করে মনের শান্তির জন্য এমন কাজে অংশ নিচ্ছেন বলেও জানালেন।

ধারণা করা হচ্ছে, অন্তত ৪০ থেকে ৫০ হাজার ধর্মপ্রাণ মুসলমানের সমাগম ঘটবে এবারের ইজতেমায়। আসবেন বিদেশি মেহমানও। 

এদিকে ইজতেমার নিরাপত্তার ব্যবস্থা দেখছেন পুলিশ, র‌্যাব, আনসার সমন্বয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ ছাড়াও স্বেচ্ছাসেবকরা সক্রিয় রয়েছেন নিরাপত্তার দিকটি দেখতে।