অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির রফিকুল-হোসেনের আপিল

Looks like you've blocked notifications!

অর্থ আত্মসাৎ ও পাচারের দুই মামলার অভিযোগ গঠনের বিরুদ্ধে আপিল করেছেন ডেসটিনির এমডি রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০-এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেন।

আবেদনের শুনানি শেষে আজ  বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য ২৪ নভেম্বর দিন ঠিক করেছেন।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

পরে খুরশীদ আলম খান জানান, ‘উনাদের (রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেন) অভিযোগ গঠন করে বিচারিক আদালত যে আদেশ দিয়েছেন তার বিরুদ্ধে ফৌজদারি আপিল করেছেন তাঁরা। আজ এ বিষয়ে শুনানি হয়েছে। এখন আদেশের জন্য ২৪ নভেম্বর দিন ধার্য করেছেন।’

এর আগে ২৪ আগস্ট ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান, সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৫৩ জনের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগ গঠন করেন বিচারিক আদালত।

২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ঊর্ধ্বতন ব্যক্তিদের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। ২০১৪ সালের ৪ মে দাখিল করা অভিযোগপত্রে আসামি করা হয় ৫৩ জনকে। চার হাজার ১১৮ কোটি টাকা আত্মসাৎ এবং এর মধ্যে ৯৬ কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয় তাঁদের বিরুদ্ধে। পরে চলতি বছরের ২৪ আগস্ট অভিযোগ গঠন করা হয়।