আত্মকর্মসংস্থান সৃষ্টিতে কাজ করছে যুব উন্নয়ন অধিদপ্তর

Looks like you've blocked notifications!
যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে খাগড়াছড়িতে দুই দিনব্যাপী ‘ক্ষুদ্রঋণ এবং আত্মকর্মসংস্থান কর্মসূচি মূল্যায়ন, বাস্তবায়ন ও প্রশিক্ষণ’ বিষয়ক আঞ্চলিক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। ছবি : এনটিভি

বাংলাদেশে বেকার সমস্যা সমাধানে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে যুব উন্নয়ন অধিদপ্তর কাজ করছে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। আজ মঙ্গলবার সকালে জেলার যুব প্রশিক্ষণ কেন্দ্রে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে দুই দিনব্যাপী  ‘ক্ষুদ্র ঋণ এবং আত্মকর্মসংস্থান কর্মসূচি মূল্যায়ন, বাস্তবায়ন ও প্রশিক্ষণ’ বিষয়ক আঞ্চলিক কর্মশালার উদ্বোধন করে এ কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ‘শেখ হাসিনার ভিশন-২০২১ রূপকল্পের প্রধান চ্যালেঞ্জ হচ্ছে বেকারত্ব দূরীকরণ। দেশের শিক্ষিত যুবসমাজের বিরাট একটি অংশ চাকরি না পেয়ে বেকার হয়ে থাকছে। তাই সরকার বেকারত্বের হার হ্রাস করতে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবসমাজকে প্রশিক্ষণ দিয়ে এবং সম্বলহীনদের ক্ষুদ্র ঋণ প্রদান করে আত্মকর্মসংস্থান সৃষ্টি করে দিতে কাজ করছে।’ 

জেলা পরিষদ সদস্য ও যুব উন্নয়ন অধিদপ্তরের আহ্বায়ক  মংশিপ্রু চৌধুরী অপুর  সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের  মহাপরিচালক আনোয়ারুল করিম, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও  যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক মো. এরশাদ-উর-রশীদ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন যুব উন্নয়ন অধিদপ্তর খাগড়াছড়ি জেলার উপপরিচালক শাহরিয়ার রেজা।

কর্মশালায় খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান, চট্টগ্রাম, কক্সবাজার ও ফেনী জেলার  বিভিন্ন টেড্রের ১৮৪ জন যুব উন্নয়ন কর্মকতা অংশগ্রহণ করেন।