‘মামলা নয়, সমঝোতাই উত্তম’

Looks like you've blocked notifications!
সরকারি আইন সহায়তা ব্যবস্থাপনাবিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করছেন বান্দরবান জেলা ও দায়রা জজ মো. শফিকুর রহমান

বান্দরবান জেলা ও দায়রা জজ মো.শফিকুর রহমান বলেছেন,‘মামলা-মোকদ্দমা নয়, সমঝোতাই উত্তম’ এ স্লোগানের ভিত্তিতে সবার এগিয়ে যাওয়া উচিত।

শনিবার বান্দরবান জেলা বার অ্যাসোসিয়েশন ভবন মিলনায়তনে ‘সরকারি আইন সহায়তা’ শীর্ষক এক কর্মশালায় শফিকুর রহমান এ কথা বলেন। জেলা আইনগত সহায়তা প্রদান সংস্থার উদ্যোগে এবং সিড ফান্ড প্রকল্পের সহায়তায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় শতাধিক বিচার বিভাগীয় কর্মকর্তা, সরকারি কর্মকর্তা, জজ আদালতের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা ও ইউপি সচিব এবং গণমাধ্যমকর্মী অংশ নেন।

শফিকুর রহমান বলেন, পার্বত্য অঞ্চলে সরকারি আইনগত সহায়তা কার্যক্রমের সুফলভোগীদের সংখ্যা ক্রমেই বাড়ছে। এ কার্যক্রম ব্যাপকভাবে সাড়া জাগিয়েছে এই জেলায়। নিম্ন আদালতের বিচারকরা আইনজীবীদের সহায়তায় এবং বিনা খরচে অসহায় বিচারপ্রার্থীদের মামলা পরিচালনায় ইতিবাচক ভূমিকা পালন করছেন। 

কর্মশালায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মীর রুহুল আমিন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক আহমেদ, জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, জেলা যুগ্ম জজ মোছলেহ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুণ অর রশিদ, জেলা সিভিল সার্জন অনুপ দেওয়ান, বান্দরবান মহিলা কলেজের অধ্যক্ষ বোধিরঞ্জন বড়ুয়া, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মিজানুর রহমান প্রমুখ।