রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে সুনামগঞ্জে মিছিল-সমাবেশ

Looks like you've blocked notifications!
মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বরোচিত নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে সুনামগঞ্জে শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জেলা জমিয়তে উলামায়ে ইসলাম। ছবি : এনটিভি

মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বরোচিত নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। সমাবেশে বক্তারা রোহিঙ্গা মুসলমানদের জন্য বাংলাদেশের সীমান্ত খুলে দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ শুক্রবার বাদ জুমা শহরের বিভিন্ন মসজিদ থেকে জমিয়তের নেতাকর্মী ও সমর্থকরা শহরের আলফাত উদ্দিন স্কয়ারে জমায়েত হয়ে সমাবেশ করেন। সমাবেশ শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সুনামগঞ্জ সভাপতি মাওলানা আবদুল বাছিত, কেন্দ্রীয় জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব তফাজ্জল হক আজিজ, তেঘরিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আনোয়ার হোসাইন, দোজা মসজিদের খতিব মাওলানা আতাউর রহমান লস্কর প্রমুখ।

সমাবেশে বক্তারা মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর  নির্যাতনের তীব্র নিন্দা জানান। সেই সঙ্গে দেশটির নেত্রী অং সান সু চির নোবেল পুরস্কার প্রত্যাহার করে নেওয়ার জন্য বিশ্বনেতাদের কাছে আহ্বান জানান এবং বাংলাদেশ সীমান্ত খুলে দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানান।

বক্তারা আরো জানান, বাংলাদেশ সরকারের রোহিঙ্গা মুসলমান শরণার্থীদের খাওয়ানোর যদি সমস্যা থাকে তাহলে জনগণের কাছ থেকে সাহায্য তুলে তাদের সহায়তার কথাও বলেন। এ সময় বক্তারা জাতিসংঘের নীরব ভূমিকারও নিন্দা জানান।