ঝালকাঠিতে স্বর্ণের দোকানে ডাকাতি

জড়িতদের গ্রেপ্তার ও স্বর্ণালংকার উদ্ধারের দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
ঝালকাঠিতে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও লুট হওয়া বাকি স্বর্ণালংকার উদ্ধারের দাবিতে আজ মানববন্ধন করেন স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীরা। ছবি : এনটিভি

ঝালকাঠিতে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও লুট হওয়া বাকি স্বর্ণালংকার উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীরা।

আজ শনিবার দুপুর ১২টার দিকে শহরের ডাক্তারপট্টি সড়কে এ মানববন্ধন করা হয়।

ওই সময় ব্যবসায়ী ও কর্মচারীরা শহরের শতাধিক স্বর্ণের দোকান বন্ধ রাখেন।

ঘণ্টাব্যাপী ওই মানববন্ধনে বক্তব্য দেন ঝালকাঠি জুয়েলার্স সমিতির সভাপতি দেবব্রত কর্মকার দেবু, সাধারণ সম্পাদক দীপক কর্মকার ও যুগ্ম সম্পাদক মো. ইউসুফ হাওলাদার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাকাতিতে ক্ষতিগ্রস্ত মুসলিম গিনি হাউসের মালিক মো. শাহজাহান হাওলাদার ও মামলার বাদী হাসান ইমাম।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, গ্রেপ্তারকৃত আসামিদের রিমান্ডে নেওয়া হলেও পুলিশ এখনো তাদের দেওয়া তথ্য অনুযায়ী লুট হওয়া বাকি স্বর্ণালংকারগুলো উদ্ধারে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। 

গত ২১ নভেম্বর রাতে ঝালকাঠি শহরের ডাক্তারপট্টি সড়কের মুসলিম গিনি হাউসে বোমা ফাটিয়ে ১১৪ ভরি স্বর্ণালংকার লুটে নেয় আট থেকে ১০ জনের একটি সশস্ত্র ডাকাতদল। পরে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় গাবখান সেতুর টোলঘর এলাকা থেকে ছয়জনকে আটক ও ৪০ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

ওই ছয়জনের মধ্য থেকে দুজনকে ডাকাতির মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়। ওই দুজন গত শুক্রবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

জবানবন্দিতে ঘটনার সঙ্গে জড়িত আরো কয়েকজনের নাম ও পরিচয় প্রকাশ করে দুজন। কিন্তু ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও বাকি ৭৪ ভরি স্বর্ণ উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এর আগে জুয়েলার্স সমিতির নেতারা জানিয়েছিলেন, স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনার সঙ্গে স্থানীয় একটি শক্তিশালী চক্র জড়িত থাকতে পারে।