বাড়ির লোকদের অচেতন করে চুরি

Looks like you've blocked notifications!

কিশোরগঞ্জ শহরের নগুয়া এতিমখানা এলাকার সাবেক কৃষি কর্মকর্তার বাসার সবাইকে ওষুধমিশ্রিত খাবার খাইয়ে অচেতন করে চুরির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার রাতের ওই ঘটনায় চোরেরা টাকা, স্বর্ণালংকারসহ তিন লাখ টাকার মালামাল নিয়ে গেছে। 

এদিকে একই রাতে মিঠামইন উপজেলার ঘাগড়া বাজারের বড় কাপড়ের দোকান ভাই ভাই ক্লথ স্টোরে চুরির ঘটনা ঘটেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাতে বাড়ির মালিক সাবেক কৃষি কর্মকর্তা রইছ উদ্দিন, তাঁর স্ত্রী পেয়ারা বেগম, মেয়ে সুইটি ও ছেলে মাহমুদুল হাসান রাতের খাবার খাওয়ার সাথে সাথে ঘুমিয়ে পড়েন। তাঁদের সাথে খাবার খান ভাড়াটিয়া মধু দাস। একপর্যায়ে চোরের দল রইছ উদ্দিনের রান্নাঘরের গ্রিল ভেঙে ঘরে ঢোকে। তারা স্টিলের আলমারি ভেঙে এক লাখ ৫০ হাজার টাকা, চার ভরি স্বর্ণালংকার, একটি মোবাইল ফোন সেটসহ তিন লাখ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়। সকালে ঘরের দরজা খোলা ও ঘরের ভেতর সবাইকে অচেতন অবস্থায় দেখে বাসার অন্য ভাড়াটিয়া ও এলাকাবাসী পুলিশকে খবর দেয়। ভাড়াটিয়া মধু দাস ও রইছ উদ্দিনের মেয়ে সুইটিকে হাসপাতালে ভর্তি করা হয়। 

পরে পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে বাসার কাজের মেয়ে মঞ্জিলা, ভাড়াটিয়া শিল্পী রানী ও সজল সাহাকে আটক করে। 

গৃহকর্তার ছেলে মাহমুদুল হাসান রানা জানান, রাতের খাবারের সাথে নেশাজাতীয় ওষুধ মিশিয়ে সবাইকে অচেতন করে চুরির ঘটনাটি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন জানান, তিনজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। 

এদিকে মিঠামইন উপজেলার ভাই ভাই ক্লথ স্টোরের মালিক রেজুয়ান ও রজব আলী জানান, বৃহস্পতিবার রাতে তাঁরা অন্যান্য দিনের মতো বাড়ি চলে যান। দোকানের কর্মচারী জুয়েল ও জহিরুল দোকানের শার্টার লাগিয়ে বাড়ি চলে যান। আজ শুক্রবার সকালে রজব আলী দোকানে এসে উত্তর পাশের শার্টার খোলা দেখতে পান। পরে তিনি দোকানের ক্যাশ ও স্টিলের আলমারি খোলা দেখতে পান। 

রজব আলী জানান, চোরেরা দোকানের কাপড়, ছয় লক্ষাধিক টাকা, চার ভরি স্বর্ণালংকার ও বিকাশ এজেন্টের আনুমানিক ৬০ হাজার টাকাসহ ১০ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। এ ব্যাপারে মিঠামইন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

মিঠামইন থানার ওসি নাসির উদ্দিন ভূঁইয়া বলেন, ঘটনাস্থলে পুলিশ কর্মকর্তাকে পাঠানো হয়েছে। বিষয়টি অনুসন্ধান করে ব্যবস্থা নেওয়া হবে।