ঝালকাঠিতে বিএনপির ৩ পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

Looks like you've blocked notifications!

ঝালকাঠিতে একই স্থানে বিএনপি ও যুবদলের তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আগামীকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত জেলার অতিথি কমিউনিটি সেন্টার ও আশপাশের পৌর এলাকায় সভা সমাবেশের ওপর এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

আজ বুধবার সন্ধ্যায় ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মানিকহার রহমান এ নিষেধাজ্ঞা জারি করেন।

জানা যায়, চার বছর পর কাল বৃহস্পতিবার দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন করার জন্য শহরের কলেজ মোড় এলাকার অতিথি কমিউনিটি সেন্টার ভাড়া করে ঝালকাঠি জেলা বিএনপি। ১০ দিন আগেই কমিউিনিটি সেন্টারটি ভাড়া নেন দলের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর। একই স্থান ও সময়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মবার্ষিকী পালন করার জন্য পৌর যুবদলের একাংশ সমাবেশের ডাক দেয়। এ ছাড়াও সদর উপজেলা বিএনপির একাংশ দ্বিবার্ষিক সম্মেলন করার জন্য ওই স্থানেই একই সময়ে কর্মসূচি ডাকে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর বলেন, ‘আমরা সম্মেলন করার অনুমতি পেয়েই অতিথি কমিউনিটি সেন্টার ভাড়া করি। কিন্তু সংগঠনের কিছু নিষ্ক্রিয় লোক সমাবেশ বন্ধ করতেই তাদের কর্মসূচি দিয়েছে। যাতে প্রশাসন ১৪৪ ধারা জারি করে।’

মনিরুল আরো বলেন, ‘এরই মধ্যে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। নেতারা সম্মেলনে যোগদানের জন্য ঢাকা থেকে ঝালকাঠির উদ্দেশে রওনা হয়েছেন। আমরা যেকোনো মূল্যে ঝালকাঠিতে বৃহস্পতিবার জেলা বিএনপির সম্মেলন করব।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মানিকহার রহমান বলেন, তিন পক্ষই অতিথি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠান করার জন্য জেলা প্রশাসকের কাছে অনুমতি চায়। অতিথি কমিউনিটি সেন্টার ও তার আশপাশে পৌর এলাকায় নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় এ নিষেধাজ্ঞা জারি করা হয়।  নিষেধাজ্ঞার বিষয়ে পুলিশ সুপারেরও মত রয়েছে।